Home /News /north-bengal /

Siliguri : দুর্ঘটনা এড়াতে তৎপর শিলিগুড়ি পুলিশ! বাড়ছে ট্র‍াফিক আউটপোস্টের সংখ্যা, বসছে সিসিটিভি

Siliguri : দুর্ঘটনা এড়াতে তৎপর শিলিগুড়ি পুলিশ! বাড়ছে ট্র‍াফিক আউটপোস্টের সংখ্যা, বসছে সিসিটিভি

দুর্ঘটনা এড়াতে তৎপর শিলিগুড়ি পুলিশ! বাড়ছে ট্র‍াফিক আউটপোস্টের সংখ্যা, বসছে সিসিটিভি

দুর্ঘটনা এড়াতে তৎপর শিলিগুড়ি পুলিশ! বাড়ছে ট্র‍াফিক আউটপোস্টের সংখ্যা, বসছে সিসিটিভি

Siliguri : এমনকি মদ্যপ চালকদের প্রয়োজনে বাড়ি পৌঁছে দেবে পুলিশ! চলবে বিশেষ তল্লাসি। 

  • Share this:

#শিলিগুড়ি: দুর্ঘটনা ঠেকাতে উদ্যোগী শিলিগুড়ি পুলিশ (Siliguri police)। বেশ কয়েকটি নতুন পদক্ষেপ করা হচ্ছে। শহর লাগোয়া এলাকায় বাড়ছে ট্রাফিক পুলিশের আউটপোস্টের সংখ্যা। ইস্টার্ন বাইপাস, ক্যানেল রোড, বালাসন সেতুর কাছে তৈরি হচ্ছে ট্রাফিক আউটপোস্ট। সম্প্রতি জলেশ্বরী বাজারে বোল্ডারবোঝাই লরির ধাক্কায় চার জনের মৃত্যুর পর কঠোর হচ্ছে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। আজ জলেশ্বরীতে জানান শিলিগুড়ির পুলিশ (Siliguri police) কমিশনার গৌরব শর্মা। তিনি জানান, এখন থেকে রাস্তার ধারে আর কোনও বাজার বা হাট বসবে না। এতে দুর্ঘটনা এবং যানজট দুটোই কমবে।

বাজার কমিটিগুলোর কাছে তা দ্রুত কার্যকরী করতে নির্দেশ দিয়েছে পুলিশ। প্রসঙ্গত শিলিগুড়ির (Siliguri) একাধিক জায়গায় রাস্তা দখল করে বাজার চলে। যার জেরে রাস্তার ধারে বাইক, টোটো দাঁড়িয়ে থাকে সারিবদ্ধভাবে। এতে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। প্রতিটি বাজার এবং প্রধান রাস্তাগুলিতে বসছে সিসিটিভি ক্যামেরা। এতে সংশ্লিষ্ট এলাকায় অপরাধ এবং দুর্ঘটনা ঘটলে তার তদন্তে গতি আসবে বলে পুলিশের দাবি। বাজার কমিটিগুলিকেই ক্যামেরা বসানোর বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ। সেইসঙ্গে মদ্যপ অবস্থায় গাড়ি বা দু'চাকার বাইক, স্কুটি, স্কুটার চালানোর ক্ষেত্রেও কড়া হচ্ছে পুলিশ।

আরও পড়ুন- সস্ত্রীক নান্টু পালের বিরুদ্ধে পোস্টার শিলিগুড়িতে, 'গদ্দারদের দলে আর না' পোস্টারে সরগরম শহর

সন্ধ্যের পর চালকেরা মদ্যপ অবস্থায় রয়েছে কি না তা খতিয়ে দেখতে বিভিন্ন এলাকায় চেকিং করবে ট্রাফিক পুলিশ (Siliguri police)। পাশাপাশি মদ্যপ চালকদের রুখতে বারের কর্মীদের পুলিশকে প্রয়োজনীয় তথ্যও দেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ। এমনকি, প্রয়োজনে পুলিশকে জানালে তাঁরাই বাড়ি পর্যন্ত পৌঁছে দেবেন।

আরও পড়ুন- ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় চালকেরা, পাহাড়ে দিনভর ভোগান্তি পর্যটকদের

দুর্ঘটনা ঠেকাতেই এই উদ্যোগ পুলিশের। ইস্টার্ন বাইপাস, ক্যানাল রোড সহ একাধিক জায়গায় পণ্যবাহী লরি চলাচলের ক্ষেত্রেও গাড়ির গতি নিয়ন্ত্রণে কড়া হচ্ছে ট্রাফিক পুলিশ, এও জানান তিনি। সরকারি নির্দেশিকা মেনে গাড়ি চালাতে হবে লরি চালকদের। আজ জলেশ্বরী বাজারে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচীর অনুষ্ঠানে যোগ দিয়ে পুলিশ বাইক চালকদের হেলমেট সহ অন্যান্য সামগ্রীও তুলে দেয়। পুলিশ কমিশনার জানান, ট্রাফিক পুলিশের সংখ্যাও বেড়েছে। তাই যেসব এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণের ব্যবস্থা নেই, সেখানে নতুন প্রক্রিয়া চালু করা হবে।

পার্থ সরকার 

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: North Bengal, Siliguri, West bengal

পরবর্তী খবর