Home /News /north-bengal /
Siliguri: সেনাবাহিনীতে চাকরির প্রলোভন, গ্রেফতার ২, উদ্ধার একাধিক ভুয়ো নথি

Siliguri: সেনাবাহিনীতে চাকরির প্রলোভন, গ্রেফতার ২, উদ্ধার একাধিক ভুয়ো নথি

ধৃতেরা বিহারের বাসিন্দা, কিভাবে শিলিগুড়িকে ঘিরে প্রতারণা চক্র গড়ে উঠছে, নজরদারি বাড়াচ্ছে পুলিশ! 

  • Share this:

#শিলিগুড়ি: সেনাবাহিনীতে চাকরী দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ! গ্রেফতার ২ প্রতারক! ধৃতেরা বিহারের বাসিন্দা। এক ব্যক্তির সঙ্গে কয়েক লাখ টাকার 'ডিল'-ও হয়। অ্যাডভান্স হিসাবে আড়াই লাখ টাকা দেয়-ও প্রতারিত ওই ব্যক্তি।

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার শিলিগুড়ি পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ এবং ডিডি-র যৌথ অভিযানে গ্রেফতার করা হয় ২ প্রতারককে। শিলিগুড়ির শালবাড়ি থেকে গ্রেফতার করা হয় তাদের। শনিবারই ওই চাকরিপ্রার্থী বকেয়া টাকা নিয়ে যায়। সেইসময়ই পুলিশের অভিযানে পর্দা ফাঁস হয় প্রতারণা চক্রের। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সঞ্জয় কুমার এবং অনুজ কুমার। বিহার থেজে শিলিগুড়িতে ঘাঁটি গেড়ে বসেছিল।  ধৃতদের কাছ থেকে সেনাবাহিনীর ভুয়ো তিনটে রাবার স্ট্যাম্প, একাধিক ভুয়ো নিয়োগ পত্র, ৫টি মোবাইল হ্যাণ্ডসেট, ভুয়ো আধার কার্ড, ভুয়ো পরিচয়পত্রও উদ্ধার করেছে পুলিশ। সেগুলি খতিয়ে দেখছে পুলিশ কর্তারা। ধৃতদের শনিবার শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়েছে।

আরও পড়ুন: একটু পরেই রাজ্যের ৫ জেলায় ঝমঝমিয়ে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা

ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা করে এই প্রতারণা চক্রের হদিস পেতে চায় তদন্তকারীরা। আর কারা কারা এই চক্রের সঙ্গে জড়িত, এখনও পর্যন্ত কতজন প্রতারিত হয়েছেন বা কত লাখ টাকা হাতিয়েছে প্রতারকরা, তার হদিশ চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন: গোটা সরকারি পোস্ট অফিস তুলে বাড়ি নিয়ে গেলেন পোস্ট মাস্টার! জানলে অবাক হবেন

সপ্তাহ দুয়েক আগে প্রধাননগর থানা এলাকাতেই ভুয়ো পুলিশ ট্রেনিং ক্যাম্পের হদিশ পায় পুলিশ। সেই কাণ্ডে প্রথমে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের জেরা করে আরো বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে তদন্তকারীরা। এখনও তাদের জেরা চালাচ্ছে পুলিশ। এই জাল কোথায় কোথায় বিস্তৃত, তা বের করতে মরিয়া তদন্তকারীরা। উদ্ধার করা হয়েছিল পুলিশি পোশাক, ক্যাপ-সহ একাধিক নথি। শিলিগুড়িকে করিডর করে যেভাবে প্রতারণার জাল ছড়াচ্ছে, তা ভাবাচ্ছে পুলিশকে। আর তাই নজরদারি বাড়াচ্ছে পুলিশ। প্রধাননগর থানা এলাকাতেই সম্প্রতি রাজ্য পুলিশ নিয়োগ পরীক্ষাতেও ভুয়ো পরীক্ষার্থীদের গ্রেফতার করে পুলিশ। পুলিশের এক কর্তা জানান, সর্বত্রই কড়া নজরদারি রাখা হয়েছে।

Partha Pratim Sarkar
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর