Home /News /north-bengal /

Darjeeling: বড়দিনের আগে সেজে উঠেছে দার্জিলিং, কেনাবেচার আশায় ব্য়বসায়ীরা

Darjeeling: বড়দিনের আগে সেজে উঠেছে দার্জিলিং, কেনাবেচার আশায় ব্য়বসায়ীরা

ফাইল ছবি

ফাইল ছবি

Darjeeling: বড়দিনে ভাল বেচাকেনা হবে, জাঁকিয়ে শীত পড়েছে! সকলেই দারুণভাবে উপভোগ করছে শীতের আমেজ।

  • Share this:

    #ডুয়ার্স: বড়দিনের (Christmas 2021) ঠিক আগে মুহূর্তে সাজসাজ রব ডুয়ার্সে। করোনা অতিমাতির কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল বিভিন্ন রকমের উৎসব। জনশূন্য হয়ে পড়েছিল বিভিন্ন গির্জা। সে ভাবে জাঁকজমক ছিল না। দোকানে কেক থাকলেও দেখা মিলছিল না ক্রেতাদের। এ বার করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় নতুন করে সেজে উঠছে সমস্ত গির্জাগুলি। তেমনই দোকান বেলুন, ক্রিসমাস ট্রি ,বিভিন্ন ধরনের এলইডি টুনি বাল্বে ভরে গিয়েছে।ছোট থেকে মাঝারি, বড়, সব ধরনের কেকের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।

    আরও পড়ুন: আসছে ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝা! বিরাট রদবদলের ইঙ্গিত বাংলার আবহাওয়ায়! দেখুন পশ্চিমবঙ্গের Winter আপডেট

    বড়দিনে ভাল বেচাকেনা হবে, জাঁকিয়ে শীত পড়েছে! সকলেই দারুণভাবে উপভোগ করছে শীতের আমেজ। তার মধ্যেই সামনে বড়দিন। তাই ব্যবসায়ীরাও মুখিয়ে আছেন ক্রেতাদের জন্য।যদিও কতটা কেনাবেচা হয়, সেটা সময় বলবে। তবে এ বারের বড়দিন যে নতুন বছরের আগাম বার্তা দিচ্ছে , সেই বছরে রোগের প্রকোপ না থাকুক, এমনটাই চাইছেন সাধারণ মানুষ। আর সেই কারণেই সাজিয়ে তোলা হয়েছে বিভিন্ন গির্জা ও কেকের দোকানগুলি। পাশাপাশি, বড়দিন মানেই পিকনিক। তারও তোড়জোড় করা হচ্ছে রোজই। বড়দিনের মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে যে ভাবে সেজে উঠেছে গোটা ডুয়ার্স,তেমনই পিকনিক প্রেমী মানুষদেরও নজর এখন বড়দিনের দিকেই।

    আরও পড়ুন: ঝলমলে তুষারস্নাত রিশপ! কনকনে দার্জিলিং! কাঞ্চনজঙ্ঘার রূপে ঘায়েল পর্যটকেরা...

    কেক ব্যবসায়ী পঙ্কজ দত্ত বলেন, দীর্ঘ দুই বছর ধরে করোনা অতিমারির জন্য সেভাবে ব্যবসা হয়নি। করোনা অতিমারির প্রভাব কিছুটা কমেছে তাই গির্জা গুলি সেজে উঠছে। আশা করছি এ বার বড়দিনে ব্যবসা কিছুটা হবে। এখন থেকেই মানুষেরা দোকানে কেকের জন্য আসতে শুরু করেছেন। বিভিন্ন ধরনের কেক আমরা নিয়ে এসেছি। বড়দিনের স্পেশাল কিছু কেক নিয়ে আসা হয়েছে। ডুয়ার্সে সব ধর্মের মানুষেরাই এই বড়দিনটিকে পালন করেন। আসেন  দেশ বিদেশের পর্যটকরাও। তাঁরা উপভোগ করেন শীতের দার্জিলিং। সেই কারণেই আশা করছি এবার কিছুটা ব্যবসা হবে।

    Rocky Chowdhury

    Published by:Uddalak B
    First published:

    Tags: Darjeeling

    পরবর্তী খবর