• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SECURITY TIGHTENED IN INDIA BANGLADESH BORDER TO PREVENT PEOPLE FOR CROSSING THE BORDER DURING LOCKDOWN SS

চোরাপথে যেন কেউ প্রবেশ না করে ! করোনা মোকাবিলায় ভারত-বাংলাদেশ সীমান্তে বাড়তি সতর্কতা

আগে যেভাবে সীমান্ত পেরিয়ে ভারতীয় নাগরিকরা কাঁটা তারের বেড়ার ওপারে যেতে পারতেন ৷ সেই যাতায়াতের ক্ষেত্রে কিছুটা কড়াকড়ি করা হবে।

আগে যেভাবে সীমান্ত পেরিয়ে ভারতীয় নাগরিকরা কাঁটা তারের বেড়ার ওপারে যেতে পারতেন ৷ সেই যাতায়াতের ক্ষেত্রে কিছুটা কড়াকড়ি করা হবে।

  • Share this:

#রায়গঞ্জ: করোনা মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ভারত বাংলাদেশ সীমান্ত রাধিকাপুরে বিএস এফের কর্তাদের নিয়ে বৈঠক করলেন রাজ্য পুলিশের মহানির্দেশক বীরেন্দ্র এবং সুরজিৎ করপুরকায়স্ত।

আজ, বুধবার তিনি রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমারকে সঙ্গে নিয়ে তারা রাধিকাপুর সীমান্তে  যান। সেখানে ১৮০ নম্বর বিএস এফ কমান্ড্যান্ট অঙ্কুর দাহিয়ার সঙ্গে বৈঠক করেন। পুলিশের মহানির্দেশক জানিয়েছেন,বাংলাদেশ থেকে চোরাপথে কোনও নাগরিক যাতে ভারতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে বিএসএফ-কে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।

কাঁটা তারের বেড়ার ওপারে যে সমস্ত খেতি জমি আছে সেই ফসল কাটার জন্য পুলিশ সুপার এবং জেলা শাসকরা সিদ্ধান্ত নেবেন। তবে অন্য সময়ের চাইতে এই সময়টা অন্য রকম। তাই আগে যেভাবে সীমান্ত পেরিয়ে ভারতীয় নাগরিকরা কাঁটা তারের বেড়ার ওপারে যেতে পারতেন ৷ সেই যাতায়াতের ক্ষেত্রে কিছুটা কড়াকড়ি করা হবে। ডি জি জেলা বাসীর উদ্দেশ্যে বলেন,দেশে লকডাউন পিরিয়ড চলছে। এই সময়ে মানুষকে ঘরে থাকার আহ্বান জানানো হচ্ছে।

মানুষের কোনও সমস্যা হলে পুলিশ এবং সাধারণ প্রশাসন তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। সরকার সব সময় মানুষের পাশে থাকবে বলে মহানির্দেশক বীরেন্দ্র আশ্বস্ত করেছেন।রাধিকাপুর থেকে সোজা চলে আসেন রায়গঞ্জ কর্নজোড়ায় পুলিশ জেলা  সদর দফতরে। সেখানে  উত্তরবঙ্গের আই জি আনন্দ কুমার, রায়গঞ্জের আই জি জয়ন্ত পাল, জেলা শাসক অরবিন্দ কুমার মীনা সহ পুলিশের উচ্চপদস্থ কর্তাদের নিয়ে বৈঠক করেন। ডি জি জানান,পুলিশের নিরাপত্তা নিয়ে বিশেষ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।এছাড়াও মুখ্যমন্ত্রী পুলিশকে ছুটি দেবার জন্য যে প্রস্তাব দিয়েছেন সেই বিষয়টিও গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করে তুলছে।ভুল তথ্য পরিবেশনের জন্য পুলিশ বেশ কয়েকজনের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করেছেন। সাংবাদিকদের উদ্দেশ্যে ডি জি বলেন,করোনা নিয়ে সংবাদ  পরিবেশন আগে জেলা পুলিশ প্রশাসনের কাছে সত্যতা যাচাই করে সংবাদ পরিবেশন করুন।যাতে মানুষ আতঙ্কিত না হয়ে পড়েন।

Published by:Siddhartha Sarkar
First published: