এখনও নিখোঁজ ২ পর্যটক ও গাড়িচালক, এই প্রথম তিস্তায় উদ্ধারকাজে নৌসেনা

এখনও নিখোঁজ ২ পর্যটক ও গাড়িচালক, এই প্রথম তিস্তায় উদ্ধারকাজে নৌসেনা
নিজস্ব চিত্র
  • Share this:

#শিলিগুড়ি: এই প্রথম তিস্তায় উদ্ধারকাজে নামছে নৌসেনা। এনডিআরএফ উদ্ধারকাজ থেকে সরে আসার পর মঙ্গলবার সারাদিন বন্ধ ছিল উদ্ধার কাজ। অবিলম্বে উদ্ধার কাজে গতি আনার দাবিতে সেবকে মন্ত্রী গৌতম দেবকে ঘিরে বিক্ষোভ দেখান গাড়ি চালকরা। বুধবার সকাল থেকেই নিখোঁজ দুই পর্যটক ও গাড়ি চালকের খোঁজে তল্লাশিতে নামবে নৌসেনা। কিন্তু এনএইচপিসি জল ছাড়া বন্ধ না করলে কোনও ভাবেই সম্ভব নয় উদ্ধার কাজ।

সাত দিন কাটতে চললেও এখনও খোঁজ মেলেনি তিস্তায় দুর্ঘটনায় নিখোঁজ দুই পর্যটক ও গাড়ি চালকের। মঙ্গলবারও সারাদিন বন্ধ ছিল উদ্ধার কাজ। আরও দ্রুত তল্লাশি চালানোর দাবিতে সেবকে পর্যটনমন্ত্রী গৌতম দেবকে ঘিরে বিক্ষোভ দেখায় গাড়ি চালকদের সংগঠনের প্রতিনিধিরা।

উদ্ধার কাজ থেকে সরে এসেছে এনডিআরএফ। কেন্দ্র-রাজ্য সম্বন্বয়ে এবার উদ্ধারে নামছে নৌসেনা। মুখ্যমন্ত্রীর নির্দেশে পুরো কাজের তদারকিতে থাকছেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। শিলিগুড়িতে নিখোঁজদের পরিবারের সঙ্গে কথাও বলেন তিনি।

গুয়াহাটি থেকে এসেছে নৌসেনার একটি দল। ঘটনাস্থল ঘুরে দেখেন তারা। কথা বলেন এনডিআরএফ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে। সকাল থেকেই উদ্ধার কাজ শুরু করবে নৌসেনা। সাম্প্রতিক অতিতে এবারই প্রথম কোনও উদ্ধারকাজে নামছে নৌসেনা। কিন্তু এনএইচপিসি জল ছাড়া না কমালে কোনও ভাবেই সম্ভব নয় উদ্ধার কাজ।

First published: July 18, 2019, 10:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर