সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা

সব মিলিয়ে প্রায় ন লাখ টাকা চান দুজনের কাছ থেকে। কিন্তু দু’জন সব মিলিয়ে এক লাখ টাকার বেশি দিতে পারেননি।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 01:49 PM IST
সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা
Photo: News18 Bangla
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 01:49 PM IST

#হাওড়া: সরকারি দফতরে চাকরি দেওয়ার নামে প্রতারণা। স্কুল শিক্ষা সহ একাধিক দফতরের ভুয়ো নিয়োগপত্র দিয়ে প্রতারণার অভিযোগ। শুধু তাই নয়। সরকারি ওয়েবসাইট হ্যাক করে প্রার্থীর নাম দেখিয়ে প্রতারণা। অভিযুক্ত শুভাশিস চক্রবর্তীকে গ্রেফতার করেছে আমতা থানার পুলিশ।

সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা। আমতায় পর্দাফাঁস। দুহাজার চোদ্দো সালে প্রাইমারি টেটে বসেছিলেন পূর্ব মেদিনীপুরের নন্দকুমারের দুই প্রার্থী শুভাশিস সাউ ও রাজু মাইতি। তাঁরা উত্তীর্ণ হতে পারেননি। তখনই একদিন ট্রেনে আমতার বাসিন্দা গৌতম পাত্র ও শুভাশিস চক্রবর্তীর সঙ্গে আলাপ হয় তাঁর।

শুভাশিস সাউয়ের পাশাপাশি তাঁর বন্ধু রাজু মাইতিকে মৎস্য দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল অভিযুক্ত। গত বছরের বিভিন্ন সময়ে দুজনের সঙ্গে দেখা করেন শুভাশিস চক্রবর্তী। সব মিলিয়ে প্রায় ন লাখ টাকা চান দুজনের কাছ থেকে। কিন্তু দু’জন সব মিলিয়ে এক লাখ টাকার বেশি দিতে পারেননি। তখন শুভাশিস সাউ ও রাজু মাইতির সব আসল নথিপত্র জমা রাখে শুভাশিস চক্রবর্তী। পরে সপ্তাহ খানেক আগে কলকাতার একটি অফিসে নিয়ে গিয়ে শিক্ষা ও মৎস্য দফতরের ওয়েবসাইটে দু’জনের নাম দেখায় েস। দেওয়া হয় ভুয়ে নিয়োগপত্রও। শুক্রবার আমতার সরপাই প্রাথমিক স্কুলে নিয়োগপত্র নিয়ে যান শুভাশিস সাউ। সেখানে স্কুলের শিক্ষকদের দেখে সন্দেহ হয়। পুলিশের পাশাপাশি জানানো জেলা স্কুল পরিদর্শকেও। শনিবার সকালে শুভাশিস চক্রবর্তীকে গ্রেফতার করে পুলিশ।

শুভাশিস সাউয়ের আগেই প্রতারণার শিকার হয়েছেন তাঁর বন্ধু রাজু মাইতিও। ম‍ৎস্য দফতর থেকে তাঁকেও বলা হয়েছে, নিয়োগপত্রটি ভুয়ো। এদিন পুলিশের কাছে দুজনই দ্বারস্থ হন নিজেদের আসল নথি ফিরে পেতে। শুধু শুভাশিস চক্রবর্তী ও গৌতম পাত্র? না রয়েছে বিরাট কোনও চক্র? প্রতারণা চক্র ফাঁস করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

First published: 01:41:18 PM Aug 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर