corona virus btn
corona virus btn
Loading

করোনা সতর্কতা, শিলিগুড়ির ১৩ নং ওয়ার্ডে বসানো হল স্যানিটাইজার টানেল

করোনা সতর্কতা, শিলিগুড়ির ১৩ নং ওয়ার্ডে বসানো হল স্যানিটাইজার টানেল

একাধিক বেসরকারি হাসপাতালকে করোনার মোকাবিলায় নেওয়া হয়েছে। শিলিগুড়িতে তৈরি করা হয়েছে কোভিড স্পেশাল হাসপাতাল।

  • Share this:

রাজ্যে বেশ কয়েকটি জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করেছে সরকার। পাশাপাশি ক্লাস্টার হিসেবেও একাধীক জেলাকে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে রয়েছে উত্তরের দুই জেলা দার্জিলিং এবং জলপাইগুড়ি। উত্তরবঙ্গেও করোনা মোকাবিলায় তৈরি প্রশাসন।

একাধিক বেসরকারি হাসপাতালকে করোনার মোকাবিলায় নেওয়া হয়েছে। শিলিগুড়িতে তৈরি করা হয়েছে কোভিড স্পেশাল হাসপাতাল। আন্তর্জাতিক এবং আন্তঃ রাজ্য সীমান্ত সিল করা হয়েছে। দার্জিলিং জেলাজুড়ে করোনা সতর্কতা জারি করা হয়েছে৷ করোনা মোকাবিলায় লকডাউন চলছে।  শিলিগুড়ি পুরসভাও করোনা পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত।

এবারে ১৩ নং ওয়ার্ডে করোনার মোকাবিলায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। তৈরি করা হয়েছে ডিসইনফেকশন স্প্রে টানেল। ওয়ার্ড থেকে কেউ বাজার বা অন্যত্র গেলে এই টানেলে নিজেকে স্যানিটাইজড করে নিতে পারবেন। তেমনি বাজার থেকে বাড়ি ফেরার পথেও টানেল ঘুরে ঢুকতে হবে। শুধু পাড়ার বাসিন্দারাই নয়, পুরসভার সাফাই কর্মী থেকে সবজিও

য়ালা, ফল বিক্রেতাদের ক্ষেত্রেও একই ব্যবস্থা মানতে হবে। ১৩ নং ওয়ার্ডে আসা-যাওয়ার সময়ে স্যানিটাইজড হতে হবে সবজিওয়ালাদেরও। স্থানীয় কাউন্সিলর মানিক দে জানান, আপাতত ওয়ার্ডের একটি জায়গায় স্যানিটাইজেশন মেশিন বসানো হয়েছে। পরবর্তীতে মেশিন পেলে আরো কয়েকটি জায়গায় বসানো হবে।

এর আগে একাধীক ওয়ার্ড এবং গ্রামীন এলাকায় করোনা সতর্কতায় বহিরাগতদের প্রবেশে "না" লিখে প্ল্যাকার্ড বসানো হয়েছে। এলাকায় ঢোকার মুখে বাঁশের ব্যারিকেড করা হয়েছে। এবারে ওয়ার্ডে বসানো হল স্যানিটাইজেশন মেশিন। আগামীদিনে অন্যান্য ওয়ার্ডেও এই ব্যবস্থা চালু হলে রাজ্যে নতুন দিশা দেখাবে শিলিগুড়ি। এর আগে ২০০১ সালে শিলিগুড়িতে মারণ জ্বরের অভিজ্ঞতা রয়েছে শহরবাসীর। ওই সময়ের অভিজ্ঞতার নিরিখেই এবারে বাড়তি সতর্ক শিলিগুড়ি।

First published: April 17, 2020, 12:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर