ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা– News18 Bengali

ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা

ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা , চলল বিক্ষোভ তৃণমূল

Akash Misra | News18 Bangla
Updated:Jun 28, 2017 04:55 PM IST
ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা
Akash Misra | News18 Bangla
Updated:Jun 28, 2017 04:55 PM IST

#জলপাইগুড়িঃ ফোর লেন মহাসড়ক তৈরীর জমি জট কাটাতে জেলাশাসকের ডাকা বৈঠক ঘিরে তুমুল উত্তেজনা , চলল বিক্ষোভ তৃণমূল নেতার সঙ্গে ধস্তা ধস্তি কৃষক ও জমি মালিকদের ধূপগুড়ি পৌরসভা অফিসে । এদিন জলপাইগুড়ি জেলা শাসকের তরফে মহাসড়কের জমিজট কাটাতে একটি বৈঠক ডাকা হয় জমি মালিক ভূমি রক্ষা কমিটির সদস্য দের নিয়ে । সেই বৈঠকে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলাশাসক রচনা ভগত , জেলাপরিষদের সভাধিপতি নূরজাহান বেগম , মহকুমা শাসক রঞ্জিত দাস , ধূপগুড়ি বিধায়ক মিতালি রায় , ধূপগুড়ির বি ডি ও দীপঙ্কর রায় , ভূমি ও ভূমিরাজস্ব দপ্তরের আধিকারিক ও তৃনমূলের স্থানীয় নেতারা ।

বৈঠকে শান্তি পূর্ন ভাবে চলছিলো আলোচনা । কৃষক ও জমি মালিক দের কাজ থেকে শোনা হচ্ছিলো তাদের বক্তব্য । হঠাত মিটিং ধূপগুড়ির বিধায়ক মিতালি রায় কৃষক ও জমি মালিকদের চাপ দিতে শুরু করে হুমকি দেয় জমি দিতেই হবে । এর পরেই উত্তেজিত হয়ে ঊঠে জমি রক্ষা কমিটির সদস্যরা । মিটিং ছেরে বেড়িয়ে আসেন । শুরু করেন বিক্ষোভ । কৃষকরা অভিযোগ করেন বিধায়ক জোর পূর্বক জমি নিতে চাইছে । তিনি বলেন আমরা না দিলেও রাস্তা সেদিক দিয়েই হবে বলে হুমকি দেয় । আমরা জমি দেবো না । এই বলে সেই মিটিংএ কৃষকরা বাইরে বেড়িয়ে আসে । পৌর অফিসের নিচে শুরু করেন বিক্ষোভ ।এলাকার তৃনমূল নেতাদের ঘিরে শুরু হয় বিক্ষোভ । বিক্ষোভ থামাতে গিয়ে ধস্তা ধস্তি তে জরিয়ে পরেন তৃনমূল নেতারা । এর পরে পরিস্থিতি খারাপ হতে দেখে জেলা পরিষদের সভাধিপতি নূরজাহান বেগম এগিয়ে গেলে তাকে ঘিরেও বিক্ষোভ দেখান কৃষকরা ।

রীতিমতো তৃনমূল বিধায়ক মিতালি রায়ের নাম ধরে শুরু করেন স্লোগান দিতে । মিতালি রায় হুমকি দিয়েচ্ছেন মিটিং এ কৃষক দের জমি দেবার জন্য চাপ তৈরী করছেন । জেলা শাসকের সামনে । যদিও জেলাশাসক রচনা ভগত ও জেলাপরিষদের সভাধিপতি নূরজাহান বেগম পরিস্কার বলেন কৃষকদের থেকে জোর করে জমি নেওয়া হবে না । আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধান করা হবে ।

First published: 04:55:08 PM Jun 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर