corona virus btn
corona virus btn
Loading

মালদহের একাধিক অঞ্চলে ভয়াবহ নদী ভাঙন, জলে তলিয়ে গিয়েছে বিস্তীর্ণ এলাকা, আতঙ্কে গ্রামবাসীরা

মালদহের একাধিক অঞ্চলে ভয়াবহ নদী ভাঙন, জলে তলিয়ে গিয়েছে বিস্তীর্ণ এলাকা, আতঙ্কে গ্রামবাসীরা

গঙ্গা ও ফুলহার নদীতে ভয়াবহ ভাঙন শুরু হয়েছে মালদহের রতুয়া এবং মানিকচকে

  • Share this:

#মালদহ: গঙ্গা ও ফুলহার নদীতে ভয়াবহ ভাঙন শুরু হয়েছে মালদহের রতুয়া এবং  মানিকচকে । শুক্রবার  সকাল থেকেই নদীর পাড় ভাঙতে শুরু করে রতুয়া ১ নম্বর ব্লকের  মহানন্দটোলা ও বিলাইমারি পঞ্চায়েত এলাকায়। ভাঙনের ফলে নদীগর্ভে তলিয়ে গিয়েছে কয়েকশো বিঘা ফসলি জমি ও প্রচুর আমবাগান। আতঙ্কে ওই অঞ্চলের ৫-৬টি গ্রামের বাসিন্দারা।

জানা যায়,  গঙ্গা ও ফুলহার নদীর অসংরক্ষিত এলাকায় চলছে ভাঙন। বাড়ি ঘর, গাছ কেটে নিয়ে এলাকা ছাড়ছেন  নদী পাড়ের মানুষ।  আশ্রয়হীনদের ফ্লাড সেন্টারে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্লক প্রশাসন। দিশেহারা রুহিমারি,দ্বারকটোলা,আজিজটোলা,গঙ্গারামটোলা,রামায়নপুর, কাটাহা দিয়ারা গ্রামের মানুষজন।  এলাকায় ভাঙন রোধের কাজ শুরু না হওয়ায়  চরম আতঙ্কে কাটছে প্রতিটা মুহূর্ত।  অভিযোগ, প্রশাসনিক কর্তারা এলাকা পরিদর্শনে আসেননি, ফলে বাড়ছে স্থানীয়দের মধ্যে ক্ষোভ।

রতুয়া-১  নং ব্লক-এর বিডিও সারওয়ার আলী জানিয়েছেন, '' ভাঙন সমস্যার কথা জেলা প্রশাসনকে জানানো হয়েছে । ভরা বর্ষায় ভাঙন রোধের কাজ শুরু করার ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে।''  এদিকে, রতুয়ার পাশাপাশি মালদহের মানিকচকের ভূতনিতেও শুরু হয়েছে গঙ্গা ভাঙন। পাশাপাশি,  হীরানন্দপুর পঞ্চায়েত এলাকার নন্দীটোলা গ্রামেও চলছে নদী  ভাঙন। আতঙ্কে নদী পাড়ের মানুষজন। অসংরক্ষিত এলাকা ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে  যাচ্ছেন অনেকেই। যদিও ওই এলাকায় জরুরি ভিত্তিতে ভাঙন রোধের কাজ শুরুর আশ্বাস দিয়েছেন মালদহের জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মন্ডল।

Sebak DebSarma

Published by: Rukmini Mazumder
First published: July 24, 2020, 10:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर