corona virus btn
corona virus btn
Loading

প্রকাশ সংরক্ষণ তালিকা, নিজের ওয়ার্ডেই অশোক ভট্টাচার্য

প্রকাশ সংরক্ষণ তালিকা, নিজের ওয়ার্ডেই অশোক ভট্টাচার্য

শিলিগুড়ি পুরভোটের ঢাকে পড়ল কাঠি, তৈরি সব পক্ষ, নয়া সংরক্ষণের তালিকাকে স্বাগত

  • Share this:

# শিলিগুড়ি : কলকাতার পর শিলিগুড়ি। সংরক্ষণের কোপে একাধিক হেভিওয়েট। এরমধ্য়ে পুরনো ওয়ার্ড থেকে প্রার্থী হতে পারবেন মেয়র অশোক ভট্টাচার্য।

পুরসভার ভোট আসন্ন। তার আগে সোমবার চূড়ান্ত সংরক্ষণ তালিকা প্রকাশিত হল। নয়া তালিকার কোপে পড়লেন বেশ কয়েকজন হেভিওয়েট বাম-তৃণমূল প্রার্থীরা। সংরক্ষণের জেরে এবারে নিজের ওয়ার্ড ৪২ থেকে লড়তে পারবেন না দীর্ঘদিনের সিপিএম কাউন্সিলর তথা চেয়ারম্যান দিলীপ সিং। ৪৬ নং ওয়ার্ড থেকে এবারে লড়তে পারবেন না মেয়র পারিষদ (জঞ্জাল) মুকুল সেনগুপ্ত। কোপে আরও কয়েকজন বাম কাউন্সিলর রয়েছেন। তবে খসড়া তালিকায় বাদ পড়লেও চূড়ান্ত তালিকায় নিজের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন ডেপুটি মেয়র রামভজন মাহাতো।

সংরক্ষণের জেরে নিজের ওয়ার্ড ২০ থেকে দাঁড়াতে পারছেন না বিরোধী দলনেতা তথা জেলা তৃণমূল সভাপতি রঞ্জন সরকার। কোপে পড়েছেন দীর্ঘ দিনের তৃণমূল কাউন্সিলর তথা ৫ নম্বর বরোর চেয়ারম্যান রঞ্জন শীল শর্মাও। নয়া সংরক্ষণের জেরে নিজেদের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারছেন আরও কয়েকজন তৃণমূল কাউন্সিলর। খসড়া তালিকায় ১৭ নং ওয়ার্ড সাধারনের জন্য ছিল। শোনা গিয়েছিল, এই ওয়ার্ড থেকে দাঁড়াতে পারেন মন্ত্রী গৌতম দেব। কিন্তু নয়া তালিকায় মহিলাদের জন্য সংরক্ষিত হওয়ায় তিনি দাঁড়াতে পারছেন না।

খসড়া তালিকায় কোপে পড়েছিলেন কংগ্রেসের চার কাউন্সিলর। কিন্তু চূড়ান্ত তালিকায় তাঁদের  আর কোনও বাধা নেই। অতএব, পুরনো ওয়ার্ড থেকেই তাঁরা দাঁড়াতে পারছেন। খুশি কংগ্রেস শিবির। চূড়ান্ত তালিকায় মেয়র পারিষদ (শিক্ষা) শঙ্কর ঘোষও পুরনো ওয়ার্ড ২৪ থেকে দাঁড়াতে পারবেন।

নয়া সংরক্ষন তালিকাকে স্বাগত জানিয়েছেন শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য। তিনি জানান, নির্বাচনের জন্য তাঁরা প্রস্তুত। কংগ্রেসের সঙ্গে জোট গড়ে লড়ে ফের ক্ষমতায় আসবেন। অন্যদিকে নতুন তালিকাকে স্বাগত জানিয়ে বিরোধী দলনেতা রঞ্জন সরকারের পালটা দাবি, এবারে শিলিগুড়িবাসী মমতা বন্দোপাধ্যায়কে পুরসভা উপহার দিতে চলেছেন।

বিজেপিরও পালটা দাবি, তারাই আসছেন ক্ষমতায়। সংরক্ষণ তালিকা প্রকাশের মধ্য দিয়েই কার্যত শিলিগুড়ি পুরভোটের ঢাকে কাঠি পড়ে গেল। ৪৭টি ওয়ার্ডের মধ্যে এক তৃতীয়াংশ অর্থাৎ ১৬টি ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত।

Partha Pratim Sarkar

পার্থপ্রতিম সরকার

First published: February 10, 2020, 7:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर