Home /News /north-bengal /
Republic Day 2022 : প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার চাদরে শহর শিলিগুড়ি! পুলিশ কুকুর নিয়ে চলছে তল্লাশি

Republic Day 2022 : প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার চাদরে শহর শিলিগুড়ি! পুলিশ কুকুর নিয়ে চলছে তল্লাশি

প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার চাদরে শহর শিলিগুড়ি! পুলিশ কুকুর নিয়ে চলছে তল্লাশি

প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার চাদরে শহর শিলিগুড়ি! পুলিশ কুকুর নিয়ে চলছে তল্লাশি

Republic Day 2022 : নজরদারি বাড়ানো হয়েছে এনজেপি স্টেশনে। বাগডোগরা বিমানবন্দরেও অতিরিক্ত সতর্কতা জারি।

  • Share this:

#শিলিগুড়ি: দু'দিন পরেই প্রজাতন্ত্র দিবস। তার আগে শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সক্রিয় পুলিশ। উত্তর-পূর্ব ভারতের করিডর শিলিগুড়ি। ক্রমেই এর গুরুত্ব বাড়ছে। বরাবরই শহরের উপর নাশকতার হুমকি থেকেই থাকে। বিশেষ করে শহরের গুরুত্বপূর্ণ এলাকাই টার্গেট। ইতিমধ্যেই শহর ও লাগোয়া এলাকায় তল্লাশি চালিয়ে পুলিশ ও এসএসবি জওয়ানেরা একাধিক পাচার চক্রের হদিস পায়। গ্রেফতারও হয়েছে পাচারকারীরা।

শহরের রেল স্টেশন থেকে বিমানবন্দর সর্বত্রই বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। আঁটোসাটো করা হচ্ছে নিরাপত্তা। গুরুত্ব দেওয়া হয়েছে তেনজিং নোরগে বাস টার্মিনাস সহ গুরুত্বপূর্ণ ধর্মীয় প্রতিষ্ঠান থেকে শপিং মলের। শহরে সন্দেহজনক ব্যক্তিদের আনাগোনার উপর বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে। শিলিগুড়ি পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সহ সাদা পোশাকের পুলিশ এবং মহিলাদের বিশেষ টিম নজরদারি চালাচ্ছে। এনজেপি স্টেশনেও বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। দূরপাল্লার প্রতিটি ট্রেনেই চলছে বিশেষ তল্লাশি। পুলিশ কুকুর নিয়ে প্রতিটি কামরায় তল্লাশি চালায় রেল পুলিশ এবং আরপিএফ।

শহর জুড়েই চলছে বিশেষ নাকা তল্লাশি। মহাত্মা গান্ধি মোড় থেকে হাসমিচকজুড়ে রাতভর চলছে নাকা তল্লাশি। প্রতিটি গাড়ি থামিয়ে বিশেষ তল্লাশি চালানো হচ্ছে। নোট করা হচ্ছে গাড়ির নম্বরও। পুলিশ কমিশনার গৌরব শর্মার নেতৃত্বেই চলছে এই নাকা তল্লাশি।

আরও পড়ুন- ডাম্পিং গ্রাউণ্ড অন্যত্র সরানোর দাবিতে অটল শিলিগুড়ি

আজ সকাল থেকেই স্পেশাল চেকিং শুরু হয়েছে। শিলিগুড়ির ব্যস্ততম বিধান মার্কেটে পুলিশ কুকুর নিয়ে চলে তল্লাশি। তার পরে শহরের প্রতিটি শপিং মলে তল্লাশি চালায় পুলিশ। সঙ্গে ছিল অত্যাধুনিক বিস্ফোরক সনাক্তের জন্যে যন্ত্রাংশ। শহরের উত্তর থেকে দক্ষিন সর্বত্রই চলছে তল্লাশি। গতকালই শিলিগুড়ি জংশনে একটি প্যাসেঞ্জার ট্রেনে পরিত্যক্ত ব্যাগকে ঘিরে বোমাতঙ্ক ছড়ায়।

আরও পড়ুন- কুর্নিশ এসপি সাহেব! প্রেগন্যান্ট মহিলাকে রক্ত দিতে বৃষ্টিভেজা শীতের রাতে হাসপাতালে দার্জিলিংয়ের এসপি

যদিও সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াডের তদন্তে বিস্ফোরক জাতীয় কিছুই মেলেনি। তবুও সতর্ক পুলিশ। শিলিগুড়ি লাগোয়া নেপাল, বাংলাদেশ, চিন সীমান্তে বাড়তি নজরদারি শুরু হয়েছে। নজরবন্দী রাখা হয়েছে শিলিগুড়ির বিহার এবং অসম সীমানাতেও। পাহাড় থেলে সমতলের প্রতিটি থানায় কড়া সতর্কতা জারি করা হয়েছে।

Partha Sarkar 

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Republic day 2022, Siliguri

পরবর্তী খবর