WB Election Phase 8: পুনর্নির্বাচনেও শিরোনামে শীতলকুচির সেই বুথ, এবার কাঠগড়ায় বিজেপি প্রার্থী!

ফের উত্তপ্ত শীতলকুচি

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে Sitalkuchi-র বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছে নির্বাচন কমিশন (Electio Commission)। অপরদিকে, এই ঘটনা ঘিরে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের বিরুদ্ধেও।

  • Share this:

    #কোচবিহার: গুলি চলার আওয়াজ এখনও যেন শুনতে পাচ্ছেন শীতলকুচির বাসিন্দারা। চতুর্থ দফার ভোটের দিন শীতলকুচির (Sitalkuchi Firing) জোরপাটকির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর (Central Force) গুলিতে মৃত্যু হয়েছিল চারজনের। সেই ঘটনায় উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনায় এখনও উত্তাল রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই ওই ঘটনায় সুর চড়িয়ে কেন্দ্রীয় বাহিনীকে হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কাঠগড়ায় তুলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও (Amit Shah)। সেদিনের সেই ঘটনার পর ওই বুথে ভোট বন্ধ করে দিয়েছিল নির্বাচন কমিশন। অবশেষে আজ ওই বুথে পুনর্নির্বাচন হচ্ছে। কিন্তু পুনর্নির্বাচনেও ফের গণ্ডগোল সেই বুথেই। ভোটগ্রহণ কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে বিজেপির পতাকা লাগানো গাড়ি নিয়ে ঘোরার অভিযোগ উঠেছে বিজেপি প্রার্থী বরেন্দ্রচন্দ্র বর্মনের বিরুদ্ধে। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছে নির্বাচন কমিশন (Electio Commission)। অপরদিকে, এই ঘটনা ঘিরে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের বিরুদ্ধেও।

    প্রসঙ্গত, শীতলকুচির জোরপাটকির ওই বুথে মোট ভোটারের সংখ্যা ৯৬৬ জন। তার মধ্যে ৫২৬ জন পুরুষ ও ৪৪০ জন মহিলা ভোটার রয়েছেন। নির্বাচনের দিন বুথের বাইরে আর যাতে কোনওভাবে জমায়েত না হয়, সেদিকে বাড়তি নজর দিয়েছে প্রশাসন। পুনর্নির্বাচনে ওই বুথে শান্তিপূর্ণ ভোট করতে সতর্ক কমিশন। সেই কারণেই ২০০ মিটারের মধ্যে কোনও জমায়েত একেবারেই বরদাস্ত করা হচ্ছে না।

    এলাকার পুলিশ সুপার জানিয়েছেন, 'সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছি। ভোটারদের মধ্যে আত্মবিশ্বাস বাড়াতে আগে থেকে মাইকিং করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে সুষ্ঠভাবে ভোটগ্রহণ হচ্ছে এই বুথে৷ ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মীদেরও নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে।'

    যদিও তারই মধ্যে তৃণমূল-বিজেপি উত্তেজনা ছড়িয়েছে। তৃণমূল প্রার্থীর অভিযোগ, 'বুথের ২০০ মিটারের মধ্যে কোন রাজনৈতিক পোস্টার বা ব্যানার থাকার কথা নয়। অথচ বিজেপি প্রার্থীর গাড়ি রয়েছে।' যদিও বিজেপি প্রার্থীর পাল্টা দাবি, অশান্তি পাকাতে এসব করছেন তৃণমূল প্রার্থী।

    Published by:Suman Biswas
    First published: