corona virus btn
corona virus btn
Loading

সোমবার থেকে খুলছে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট, মানতে হবে কোভিড প্রোটোকল

সোমবার থেকে খুলছে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট, মানতে হবে কোভিড প্রোটোকল

তবে আবার সোমবার থেকে বন্ধ হচ্ছে শহরের একাধিক বাজার

  • Share this:

#‌শিলিগুড়ি:‌সোমবার থেকে খুলছে উত্তর-পূর্ব ভারতের সর্ববৃহৎ মার্কেট শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট। টানা ১৪ দিন বন্ধ ছিল মার্কেট। প্রথমে মাছের আড়ত বন্ধ করা হয়। পরবর্তীতে বন্ধ করা হয় সবজি ও ফলের আড়ত। আক্রান্তের গ্রাফে শীর্ষে থাকা ৪৬ নং ওয়ার্ডের আওতাভুক্ত এই মার্কেট এতদিন বন্ধই ছিল। একাধিক আক্রান্তের মার্কেটের সঙ্গে সরাসরি যোগ ছিল।

সোমবার থেকে মার্কেট খুললেও অহেতুক ভিড় করা চলবে না বলেই জানিয়েছে প্রশাসন। সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে চলতে হবে। মাস্ক বাধ্যতামূলক। মাছের আড়ত দু'জায়গাতে বসবে। সাফ জানিয়ে দিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম। চলবে স্যানিটাইজেশন প্রক্রিয়াও। সোমবার থেকে খুলছে বিধান মার্কেটও। গত সোমবার থেকে টানা ৭ দিন বন্ধ ছিল এই মার্কেট। রবিবার গোটা মার্কেট এলাকা স্যানিটাইজ করা হয়। শিলিগুড়ির ফাইট করোনা টিমের পক্ষ থেকে স্যানিটাইজেশন চালানো হয়। বিধান মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে করোনা সতর্কতায় মাইকিং করা হয়। যাবতীয় বিধি মেনেই চলার পরামর্শ দেওয়া হয়েছে ক্রেতা এবং বিক্রেতাকে। এবিষয়ে কড়াকড়ি পদক্ষেপই নিতে চলেছে ব্যবসায়ী সমিতি।

তবে আবার সোমবার থেকে বন্ধ হচ্ছে শহরের একাধিক বাজার। বন্ধ হচ্ছে ভক্তিনগর থানার সামনে বাংলা বাজার, হায়দরপাড়া বাজার, একতিয়াশাল বাজার এবং শালুগাড়া বাজার। আক্রান্তের সংখ্যা ওইসব এলাকায় বাড়ায় জেলা প্রশাসন টানা সাত দিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে কাল থেকে বন্ধ হচ্ছে শিলিগুড়ি টাউন স্টেশন বাজার এবং টিকিয়াপাড়া বাজার। সোমবার থেকে আগামী রবিবার পর্যন্ত এই দুই বাজার পুরোপুরি বন্ধ থাকবে। প্রশাসনিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ক্রেতা এবং বিক্রেতারা। শহরজুড়েই সংক্রমণ বাড়ছে। ধাপে ধাপে এভাবেই এক এক বাজার বন্ধ থাকবে। পরশু থেকে আবার কিছু বাজার,মার্কেটও খুলছে। মঙ্গলবার খুলবে হংকং মার্কেট। খুলবে কালিবাড়ি রোড ও নিউ সিনেমা রোডের যাবতীয় দোকানপাট। সর্বত্রই মানা হবে কোভিড প্রোটোকল বলে ব্যবসায়ী সমিতি জানিয়ে দিয়েছে।

Partha Sarkar

Published by: Uddalak Bhattacharya
First published: June 28, 2020, 8:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर