corona virus btn
corona virus btn
Loading

সকাল থেকেই বৃষ্টি, ঝড়হীন বৃষ্টিতে মালদহের আম এবার পুষ্ট হবে, আশায় চাষীরা

সকাল থেকেই বৃষ্টি, ঝড়হীন বৃষ্টিতে মালদহের আম এবার পুষ্ট হবে, আশায় চাষীরা
  • Share this:

Sebak DebSarma

#মালদহ: সকাল থেকে দফায় দফায় বৃষ্টি মালদহে। বৃষ্টির জেরে ফাঁকা রাস্তা ঘরবন্দি শহরবাসী। বেশ কিছুদিন বাদে  বৃষ্টির জেরে প্রাকৃতিক উপায়ে সফল হল লকডাউন । এক ধাক্কায় তাপমাত্রা কমেছে বেশ কয়েক ডিগ্রি । ফিরেছে কিছুটা ঠাণ্ডার অনুভূতিও । এই বৃষ্টিতে আম চাষের পক্ষে লাভজনক জানিয়েছেন বিশেষজ্ঞরা।

মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় কখনও মাঝারী, কখনও ভারি বৃষ্টি  হয় মালদহে। বেলার দিকে বৃষ্টি কমলেও দিনভর আকাশ ছিল মেঘলা। সকালের বৃষ্টিতে কার্যত ঘরবন্দি হয়ে যান শহরবাসী। দৈনন্দিন বাজার খোলা থাকলেও সেখানে ক্রেতা প্রায় ছিলই না । এমনকি রাস্তাঘাটে বিশেষ প্রয়োজন ছাড়া লোকজন বের হননি । এতদিন লকডাউন সফল করতে পুলিশকে বারবারই নজরদারি, এমনকি ধমক দিতে হয়েছে। কিন্তু এদিন বৃষ্টির সৌজন্যে লোকজন তেমন রাস্তায় বের হননি। সকালের দিকে গুটিকয়েক লোকজন জরুরি প্রয়োজনে রাস্তায় বের হলেও বেলা বাড়তেই রাস্তাঘাট কার্যত শুনশান হয়ে যায়। তবে সাধারণ মানুষের সমস্যা হলেও বৃষ্টিতে মালদার আম চাষে লাভ হয়েছে বলে জানিয়েছে জেলা উদ্যান পালন দফতর।

ঝড় ছাড়া শুধু বৃষ্টি হওয়ায় বৃষ্টিতে আমের উৎপাদনের পরিমাণ এবং গুণগত মান বাড়বে বলে আশা বিশেষজ্ঞদের। মালদহে এবার ৩১ হাজার হেক্টর জমিতে আম চাষ  হয়েছে। তবে এবার প্রথম দিকে খারাপ আবহাওয়া এবং পরে ঝড় বৃষ্টির কারণে আম চাষের সমস্যা দেখা যায়। আমের ফলন কমার আশঙ্কায় এবার যথেষ্ট চিন্তিত আমচাষীরা। তবে এদিনের বৃষ্টি আমচাষীদের কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।

First published: April 28, 2020, 7:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर