corona virus btn
corona virus btn
Loading

কোভিড সেফ হোমে খাবার-পানীয় জলের সমস্যা, রাস্তায় প্রতিবাদে নামলেন করোনা রোগীরা

কোভিড সেফ হোমে খাবার-পানীয় জলের সমস্যা, রাস্তায় প্রতিবাদে নামলেন করোনা রোগীরা

কোভিড সেফ হোমে নেই পর্যাপ্ত পানীয় জল, নেই সঠিক সময়ে খাবারের ব্যবস্থা, খাবারও মুখে তোলার যোগ্য নয়... প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন করোনা আক্রান্ত রোগীরাই

  • Share this:

#রায়গঞ্জ: কোভিড সেফ হোমে নেই পর্যাপ্ত পানীয় জল, নেই সঠিক সময়ে খাবারের ব্যবস্থা, খাবারও মুখে তোলার যোগ্য নয়... প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন করোনা আক্রান্ত রোগীরাই। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের কর্ণজোড়ায়। সেফ হোমে থাকা উপসর্গহীন রোগীদের অভিযোগ,  নিম্নমানের খাবার সরবরাহ করা হয়। রয়েছে পানীয় জলের সংকটও।

সোমবার করোনা আক্রান্তরা সেফ হোম থেকে বেরিয়ে এসে হোমের সামনে বোগ্রামের জেলা শাসকের  রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। ঘটনার খবর পেয়ে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কর্ণজোড়া এলাকায় জেলা ক্রেতা সুরক্ষা ভবনে অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে এই কোভিড সেফ হোম। সেখানে ১৪ দিন ভর্তি রাখা হয় উপসর্গহীন করোনা আক্রান্তদের। হোমে থাকা করোনা আক্রান্তদের অভিযোগ, আমিষ বা পুষ্টিকর কোনও খাবারই তাঁদের দেওয়া হয়না। দুবেলাই দেওয়া হয় নিরামিষ খাবার, তাও আবার কোনও নির্দিষ্ট সময় না মেনেই। সকালে প্রাতরাশে দেওয়া হয় শুধুমাত্র শুকনো দু-তিনটে রুটি বা পরোটা, থাকে না কোনও সবজি। দুপুরের খাবার দেওয়া হয় বেলা তিনটের পর। রাতেও সাড়ে ১০-১১ টা নাগাদ খুবই নিম্নমানের খাবার দেওয়া হয়। সবথেকে কষ্ট পানীয় জলের । একজন মানুষের জন্য ২৪ ঘণ্টায় মাত্র ২টো পাউচ অর্থাৎ ৪০০ মিলিলিটার পানীয় জল বরাদ্দ।

সোমবার বিকেল সাড়ে তিনটের সময় দুপুরের খাবার দিতে আসেন সেফ হোমের কর্মীরা। তারপরই ক্ষোভে ফেটে পড়েন রোগীরা।  ৬০ জন করোনা আক্রান্ত হোম থেকে বের হয়ে জেলা শাসকের যাওয়ার রাস্তা  অবরোধ করে বিক্ষোভ দেখান।

Uttam Paul

Published by: Rukmini Mazumder
First published: July 28, 2020, 8:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर