corona virus btn
corona virus btn
Loading

নারী সুরক্ষায় রায়গঞ্জে তৈরি হল ‘রক্ষা’ বাহিনী

নারী সুরক্ষায় রায়গঞ্জে তৈরি হল ‘রক্ষা’ বাহিনী

নারী সুরক্ষায় বড় উদ্যোগ নিল রায়গঞ্জ জেলা পুলিশ। তৈরি হল "রক্ষা" বাহিনী।

  • Share this:

#রায়গঞ্জ: নারী সুরক্ষায় বড় উদ্যোগ নিল রায়গঞ্জ জেলা পুলিশ। তৈরি হল "রক্ষা" বাহিনী। নারী দিবস ও বসন্ত উৎসবের মাঝে "রক্ষা" বাহিনীর ঘোষণা রায়গঞ্জ জেলা পুলিশের। জেলা পুলিশ সুপার সুমিত কুমার সোমবার "রক্ষা" বাহিনীর উদ্বোধন করেন।

চিলি স্প্রে, ইলেক্ট্রিক ব্যাটন, বডি ক্যামেরা নিয়ে শহরজুড়ে ঘুরে বেড়াবেন ৩০ মহিলা কনস্টেবলের দল। নজর রাখবেন নারী সুরক্ষার দিকে। শহরের যেকোনও জায়গায় কোনও মহিলা বিপদে পড়লেই ছুটে যাবেন "রক্ষা" বাহিনী। বিপদগ্রস্তকে উদ্ধারের পাশাপাশি আইনি পদক্ষেপও গ্রহণ করবেন এই বাহিনীর সদস্যরা।

রায়গঞ্জ জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, শহরের মহিলাদের সুরক্ষার উপর জোড় দিয়ে রক্ষা বাহিনী গঠন করা হয়েছে। এই বাহিনীকে অত্যাধুনিক ছয়টি স্কুটি বাইক দেওয়া হয়েছে। এছাড়াও ইলেকট্রনিক ব্যাটন, বডি ক্যামেরা, চিলি স্প্রে হাতিয়ার হিসেবে দেওয়া হয়েছে।এছাড়াও নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করা জন্য দেওয়া হয়েছে ওয়াকিটকি। শহরের যে কোনও এলাকায় কখনও কোনও মহিলা বিপদে পড়লেই তাঁদের উদ্ধার করতে এই বাহিনী তৎপর হবে। বাহিনীর সাথে সাধারণের যোগাযোগ স্থাপনের জন্য একটি হোয়াটস অ্যাপ নম্বর চালু করা হয়েছে। 837054543 এই নম্বরে সমস্যার কথা জানানোর পাশাপাশি ছবি ও ভিডিও পাঠাতে পারবেন মহিলারা। বাহিনীর সকলকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে নারী সুরক্ষার কাজে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

রিপোর্ট: উত্তম পাল

Published by: Akash Misra
First published: March 10, 2020, 1:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर