• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • RAIGANJ MERCHANT ASSOCIATION STARTS SELLING POTATO IN LESS PRICE FOR COMMON PEOPLE PBD

বাজার থেকে অনেক কম দামে মিলছে আলু! বিক্রি শুরু রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের

শীতের মরসুমেও শাঁক সব্জির দাম আকাশ ছোঁয়া। সাধারণ মানুষ আলু সিদ্ধ ভাত খেতে চাইলেও সেটা খেতে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

শীতের মরসুমেও শাঁক সব্জির দাম আকাশ ছোঁয়া। সাধারণ মানুষ আলু সিদ্ধ ভাত খেতে চাইলেও সেটা খেতে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

  • Share this:

    #রায়গঞ্জ: ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করল রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন। বাজার থেকে অনেক কম দামে আলু বিক্রি হওয়ায় সেই আলু কিনতে ক্রেতাদের ভিড় উপচে পড়ে। মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতুনু বন্ধু লাহিড়ি জানিয়েছেন, আলুর দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতায় বাইরে চলে গেছে। সাধারণ মানুষ যাতে আলু কিনতে পারে সেই কারণে তারা এই উদ্যোগ নিয়েছেন। মার্চেন্ট এসোসিয়েশনের এই উদ্যোগে খুশি রায়গঞ্জের বাসিন্দারা।

    শীতের মরসুমেও শাঁক সব্জির দাম আকাশ ছোঁয়া। সাধারণ মানুষ আলু সিদ্ধ ভাত খেতে চাইলেও সেটা খেতে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। কারণ আলুর দাম খোলা বাজার ৪০ টাকা। আলুর অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষকে আলু কিনতে গিয়ে হাত পুড়ছে। ইতিমধ্যে ব্লক প্রশাসনের কর্তা এবং ইবির আধিকারিকরা বাজার পরিদর্শন করে আলুর দামের কোন হেরফের করা সম্ভব হয়নি। বাধ্য হয়েই সাধারণ মানুষের কথা ভেবে পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে সুফল বাংলার মাধ্যমে বিন্দোল এগ্রোপ্রডিউসার কোম্পানীর নামে এলোটমেন্ট করে রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন৷ তাদের সহযোগিতায় সোমবার থেকে রায়গঞ্জে ২৫ টাকা দরে আলু বিক্রি শুরু হল। প্রত্যেককে দুই কেজি করে আলু দেবার ব্যবস্থা করা হয়েছে।

    বাজার থেকে অনেক দামে আলু কিনতে রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের দফতরের সামনে ক্রেতাদের উপচে পড়া ভিড়। মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতুনু বন্ধু লাহিড়ি জানিয়েছেন, সাধারণ মানুষের অসুবিধার কথা ভেবেই তারা এই উদ্যোগ গ্রহণ করেছেন। রায়গঞ্জের বাসিন্দা শ্যামল দাস জানিয়েছেন, সমস্ত সব্জিতেই আলু জরুরি। কিন্তু আলুর দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ায় চরম সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। মার্চেন্ট এসোসিয়েশনের বাজার থেকে অনেক কম দামে আলু বিক্রি করায় তারা কিছুটা হলেও উপকৃত হলেন।

    Published by:Pooja Basu
    First published: