• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • নিয়োগ পরীক্ষার দু’দিন পর কল লেটার হাতে পেলেন রায়গঞ্জের অর্ক রঞ্জন দাস!

নিয়োগ পরীক্ষার দু’দিন পর কল লেটার হাতে পেলেন রায়গঞ্জের অর্ক রঞ্জন দাস!

অর্কবাবুর চিঠি অক্টোবর মাসে এসে পড়েছিল। কর্মীর অভাবে সেই চিঠি বিলি হয়নি বলে জানিয়েছে রায়গঞ্জ হেড পোস্ট অফিস ।

অর্কবাবুর চিঠি অক্টোবর মাসে এসে পড়েছিল। কর্মীর অভাবে সেই চিঠি বিলি হয়নি বলে জানিয়েছে রায়গঞ্জ হেড পোস্ট অফিস ।

অর্কবাবুর চিঠি অক্টোবর মাসে এসে পড়েছিল। কর্মীর অভাবে সেই চিঠি বিলি হয়নি বলে জানিয়েছে রায়গঞ্জ হেড পোস্ট অফিস ।

  • Share this:

Uttam Paul

#রায়গঞ্জ: রায়গঞ্জ ডাকঘরের গাফলতিতে মৌখিক পরীক্ষা হয়ে যাওয়ার দু’দিন পর ইন্টারভিউ কল লেটার হাতে পেলেন রায়গঞ্জ মোহনবাটির বাসিন্দা অর্ক রঞ্জন দাস। ডাকঘরের কর্মীর অপ্রতুলতার কারণেই একমাস পর কল লেটার ডেলিভারি করা হয়েছে। কর্মী নিয়োগ না হলে এই ঘটনা আরও ঘটবে বলে জানিয়ে দিয়েছেন রায়গঞ্জ মূখ্য ডাকঘরের পোষ্টমাষ্টার রতন কৃষ্ণ রায়।

রায়গঞ্জ মোহনবাটীর বাসিন্দা অর্ক রঞ্জন রায় ২০১৯ সালে ডিসেম্বর  মাসে ষ্টেট কো-অপারেটিভ সার্ভিস পরীক্ষা দিয়েছিলেন। পরীক্ষা দেওয়ার পর সেখান থেকে আর কোনও যোগাযোগ করা হয়নি। বৃহস্পতিবার তাঁর কাছে ডাকঘরের স্প্রিড পোষ্টে একটি কল লেটার পৌঁছয়। সেখানে জানা যায়,  কো-অপারেটিভের লিখিত পরীক্ষা পাশ করায় তাঁকে মোখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছিল। কল লেটারে জানা গিয়েছে, ১০ নভেম্বর সেই মৌখিক পরীক্ষা হয়ে গিয়েছে। কার গাফিলতিতে মৌখিক পরীক্ষা হয়ে যাওয়ার দু’দিন পর কল লেটার তাঁর বাড়িতে এসে পৌঁছাল তা বুঝে উঠতে পারছেন না। বিষয়টি নিয়ে রায়গঞ্জ হেড পোষ্ট মাষ্টারের কাছে অভিযোগ করেন অর্কবাবু।

পোষ্টমাষ্টার রতন কৃষ্ণ রায় জানিয়েছেন, রায়গঞ্জ শহরে ১৩ বিটের মধ্যে ৫ বিটে কর্মী আছে। বাকি আটটি বিটে কর্মীই নেই। এই পাঁচটি বিটের কর্মীরাই ১৩ টি সামাল দিচ্ছেন। ফলে নির্ধারিত সময়ের অনেক পড়ে চিঠি বিলি করা হচ্ছে। আগে এই বিট গুলোতে আউটসাইডার নিয়োগ করে চিঠি বিলি করা হত। কিছুদিন যাবদ আউট সাইডার নিয়োগ বন্ধ করে দিয়েছে ডাক বিভাগ। ফলে চিঠি ডাকঘরে এসে পড়ে থাকলেও সেই চিঠি বিলি করা সম্ভব হচ্ছে না। অর্কবাবুর চিঠি অক্টোবর মাসে এসে পড়েছিল। কর্মীর অভাবে সেই চিঠি বিলি হয়নি। চিঠি বিলি না করায় চাকরির মত গুরুত্বপূর্ণ পরীক্ষায় তিনি অংশ নিতে পারলেন না।

শূন্য পদে কর্মী নিয়োগ কিংবা আউট সাইডার নিয়োগের অনুমতি না দিলে এই ঘটনা আরও ঘটবে বলে রতন কৃষ্ণবাবু জানিয়ে দিয়েছেন। অন্যদিকে অর্কবাবু জানিয়েছেন, তিনি এই বিষয়টি নিয়ে আইনের দ্বারস্থ হতে চলেছেন। সাধারণ মানুষের জন্য খুব সামান্য সেবা দেয় পোষ্ট অফিস। যদি সেটাও দিতে সমস্যা হয় তবে সাধারণ মানুষ কী করবে প্রশ্ন অর্কবাবুর।

Published by:Simli Raha
First published: