Home /News /north-bengal /
লকডাউনে অনলাইনে রবি প্রণাম, মালদহের নামী স্কুলের 'ভিডিও' সাড়া ফেলল নেট দুনিয়ায়

লকডাউনে অনলাইনে রবি প্রণাম, মালদহের নামী স্কুলের 'ভিডিও' সাড়া ফেলল নেট দুনিয়ায়

আজ রবীন্দ্র জয়ন্তীতে স্কুলের সোসাল মিডিয়ায় পেজে আপলোড করা হয় এই ভিডিও।

  • Share this:

#মালদহ: লকডাউনে বন্ধ স্কুল। তাই এবার হাতিয়ার সোসাল মিডিয়া। অভিনব উপায়ে রবীন্দ্র জয়ন্তী পালন মালদহের নামী স্কুলের। গত ১৫ দিন ধরে প্রস্তুতি নিয়ে স্কুলের ছাত্রীদের রবীন্দ্র সংগীত, রবীন্দ্র নৃত্য, আবৃতি আর যন্ত্র সংগীতের বাছাই করা অংশ নিয়ে তৈরি হল কবি প্রনাম অ্যালবাম। আজ, শুক্রবার রবীন্দ্র জয়ন্তীতে ইউটিউবে আপলোড করা হয় শ্রদ্ধা্র্ঘ।

লকডাউনে বাড়িতে বসেই রবীন্দ্র জয়ন্তী পালন করল মালদহের বার্লো গালর্স স্কুলের ছাত্রীরা। লকডাউনে রবীন্দ্র জয়ন্তী পালন করা হবে কীভাবে তা নিয়ে ধন্ধে পড়েছিলেন শিক্ষিকারা। এরপরেই তৈরি হয় সোশ্যাল মিডিয়াকে ব্যবহারের পরিকল্পনা। এই স্কুলের একাধিক ছাত্রী রয়েছে যাঁরা জেলা ও রাজ্যস্তরে বিভিন্ন সংস্কৃতিক কলায় পারদর্শী। বাড়িতে বসেই তাঁরা নাচ করে, গান গেয়ে, আবৃতি করে কবিগুরুকে শ্রদ্ধা জানিয়ে নিজেদের পারফরমেন্স ক্যামেরা বন্দী করেন। কেউ বাড়ির অন্দরমহলে, কেউ বাড়ির ছাদে, আবার কেউ বেছে নেয় বাড়ির ফুলের বাগান। নিজেদের বাড়িতেই নিজেদের মতো করে সকলে শ্রদ্ধা জানান প্রিয় রবী ঠাকুরকে। এরপর তা পাঠিয়ে দেওয়া হয় স্কুল কর্তৃপক্ষকে। ছাত্রীদের পাঠানো ভিডিও বাছাই করে অংশবিশেষকে একত্রিত করে তৈরি করা হয় 'ভিডিও অ্যালবাম'।

আজ রবীন্দ্র জয়ন্তীতে স্কুলের সোসাল মিডিয়ায় পেজে আপলোড করা হয় এই ভিডিও। ছাত্রীদের এই নির্বাচিত শ্রদ্ধার্ঘের কোলাজ সারা ফেলেছে সোসাল মিডিয়ায়। বহু মানুষ লাইক, কমেন্ট ও শেয়ার করছেন এই অন্যরকম রবীন্দ্র জয়ন্তীকে। বাড়িতে বসেও এভাবে রবীন্দ্র জয়ন্তী পালন করে খুশী ছাত্রীরাও।

লকডাউন পরিস্থিতিতে বেশ কিছুদিন ধরেই ছাত্রীদের অনলাইনে পড়াশোনা চালু করেছে মালদহের এই নামী স্কুল। তবে শুধুমাত্র পড়াশোনাতেই সীমাবদ্ধ না থেকে লকডাউনে যাতে ছাত্রীদের সাংস্কৃতিক চর্চাও জারি থাকে তাকে উৎসাহ দিতে চায় স্কুল কর্তৃপক্ষ। অনলাইনে রবীন্দ্র জয়ন্তী পালন এরই অঙ্গ বলে জানিয়েছেন, প্রধান শিক্ষিকা দীপশ্রী মজুমদার।

Sebak Deb Sarma

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Lockdown, Malda, Rabindra Jayanti, Rabindranath Tagore, Social Media

পরবর্তী খবর