corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের মধ্যেই সামাজিক দূরত্ব না মেনেই রেশনের দোকানে তুমুল বিক্ষোভ !

লকডাউনের মধ্যেই সামাজিক দূরত্ব না মেনেই রেশনের দোকানে তুমুল বিক্ষোভ !

লকডাউন এর মধ্যেই সামাজিক দূরত্ব ভুলে বিক্ষোভে সামিল কয়েকশো পুরুষ ও মহিলা।

  • Share this:

#মালদহ: রেশনের দোকানে তুমুল বিক্ষোভ মালদহে। লকডাউন এর মধ্যেই সামাজিক দূরত্ব ভুলে বিক্ষোভে সামিল কয়েকশো পুরুষ ও মহিলা। ঘটনায় ব্যপক উত্তেজনা পুরাতন মালদহের মহিষবাথানী পঞ্চায়েতের  পুরাতনটোলা  এলাকায়। পরে মালদহ থানার পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। গোলমালে বন্ধ হয়ে যায় রেশন বিলির কাজ। বরাদ্দের তুলনায় কম মালপত্র দিচ্ছিলেন রেশন ডিলার,  অভিযোগ বিক্ষোভকারীদের।

বুধবার সকাল থেকে রেশন নিয়ে গ্রাহকদের বিক্ষোভের  জেরে উত্তপ্ত হয়ে ওঠে মহিষবাথানি এলাকা । অভিযোগ এলাকার রেশন ডিলার এমাদুর রহমান গ্রাহকদের বরাদ্দের তুলনায় কম মালপত্র  দিচ্ছিলেন।লকডাউন পরিস্থিতিতে গরিব সাধারণ মানুষ যাতে খাদ্য সমস্যায় না পড়েন এই কারণে ছয় মাস নিখরচায় রেশনে চাল, গম,  আটা দেওয়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার । কিন্তু বেশকিছু এলাকায় ডিলাররা সঠিকভাবে মালপত্র দিচ্ছেন না বলে অভিযোগ উঠছে । এর আগেও মালদহের গাজলে  বিক্ষোভের ঘটনা হয় । এরপর পুরাতন মালদার মহিষবাথানী এলাকায় মালপত্র কম পাওয়ার অভিযোগে ক্ষোভ উগরে দিলেন গ্রাহকরা। তাঁদের অভিযোগ, পাঁচ কেজি করে খাদ্যশস্য দেওয়ার কথা হলেও তুলনায় কম মালপত্র দেওয়া হচ্ছিল।  যদিও রেশন ডিলার এর পাল্টা দাবি, পর্যাপ্ত পরিমান মাল না পাওয়ায় গ্রাহকদের আপাতত কিছু কম মালপত্র দেওয়া হয়। পরে বাকি মাল নেওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু গ্রাহকরা তা মানতে না চেয়ে বিক্ষোভ দেখান।

এদিকে রেশন দোকানে বিক্ষোভ দেখাতে গিয়ে সামাজিক দূরত্বের কথা ভুলে যান গ্রাহকরা। একাধিক গ্রাহক পাশাপাশি, কাছাকাছি দাঁড়িয়ে বিক্ষোভ দেখান। স্লোগান তোলেন ।বিক্ষোভে সামিল হয়েছিলেন অনেক মহিলাও। গোলমাল বড় আকার নেওয়ার আশঙ্কায় বাড়তি পুলিশ বাহিনী গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।  বিক্ষোভের জেরে এদিন আর রেশন বিলির কাজ হয়নি।

সেবক দেবশর্মা

Published by: Piya Banerjee
First published: April 8, 2020, 5:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर