Home /News /north-bengal /
North Bengal News: ফোর লেনের জমি অধিগ্রহণকে ঘিরে উত্তেজনা ধূপগুড়ি কলেজ পাড়া এলাকায়

North Bengal News: ফোর লেনের জমি অধিগ্রহণকে ঘিরে উত্তেজনা ধূপগুড়ি কলেজ পাড়া এলাকায়

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

North Bengal News: আন্দোলনকারী তৃনমূলের প্রাক্তন কাউন্সিলার অনিমা রায় বলেন, আমাদেরকে কোনও কিছু না জানিয়েই আচমকাই বিডিও ধূপগুড়ি থানার পুলিশ বাহিনী আমাদের জমিতে মাপজোক করতে আসে।

  • Share this:

#ধূপগুড়ি: ফোর লেনের জমি অধিগ্রহণকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল ধূপগুড়ি কলেজ পাড়া এলাকায়। জমি মাপাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়  জমির মালিকদের। পুলিশের মৃদু লাঠিচার্জ, পুলিশের গাড়ির সামনের রাস্তার উপর শুয়ে পড়েন মহিলারা, জমি মাপতে বাধা দেওয়ার চেষ্টা করেন জমির মালিকরা। আর এই অভিযোগে  আটক করা হয় আন্দোলনকারী ১৩ জন জমির মালিককে। সোমবার সকালে ফোর লেনের জমি মাপতে আসে জাতীয় সড়ক কর্তৃপক্ষ,  আর তাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় ধূপগুড়ি পুর এলাকার ১ নম্বর ওয়ার্ডের কলেজ পাড়া এলাকায়৷

স্থানীয় বাসিন্দাদের দাবি কোনওরকম অগ্রিম নোটিশ ছাড়াই এ দিন হঠাৎ  করে জমি মাপতে চলে আসেন ব্লক প্রশাসন এবং জাতীয় সড়ক কর্তৃপক্ষের লোকেরা। এর জেরে খেপে যান স্থানীয় মানুষেরা। জমি মাপতে বাধা দেন স্থানীয় বাসিন্দারা। রাস্তার উপর শুয়ে পড়েন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী ও র‍্যাফ মোতায়েন করা হয়।

আরও পড়ুন: আগামিকাল ভোট, সকাল থেকেই দফায় দফায় এজেন্ট ও নেতাদের সঙ্গে বৈঠকে শত্রুঘ্ন-বাবুল 

জমির মাপজোক করতে বাধা দেওয়ার কারণে বিজেপি কাউন্সিলর জয়ন্তী রায় এবং প্রাক্তন তৃণমূল কাউন্সিলর অনিমা রায়কেও আটক করে পুলিশ, নিয়ে আসা হয় ধূপগুড়ি থানায়। এলাকায়  বিশাল পুলিশ বাহিনী র‍্যাফ মোতায়েন করা হয়।  জমির মাপের কাজ শেষ হলে আটকদের থানা থেকে ছাড়া হয়।

আন্দোলনকারী তৃনমূলের প্রাক্তন কাউন্সিলার অনিমা রায় বলেন, আমাদেরকে কোনও কিছু না জানিয়েই আচমকাই বিডিও ধূপগুড়ি থানার পুলিশ বাহিনী আমাদের জমিতে মাপজোক করতে আসে। ফোর লেন বাইপাস মহাসড়ক হবে বলে তারা জমি অধিগ্রহণ করবে। তাই মাপতে আসে, আমরা বাধা দিতে গেলে আমাদের উপর চড়াও হয় পুলিশ। বিজেপি কাউন্সিলর জয়ন্তী রায় বলেন, আজকের আচমকাই পুলিশ বাহিনী নিয়ে বিডিও জমি মাপতে আসে। গ্রামবাসীরা কোনওভাবেই তাদের জমি দিতে রাজি নয়। এই বিষয়ে জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, এই জমি নিয়ে একাধিকবার ধুপগুড়ির বিডিও অফিস এবং পৌরসভায় বৈঠক হয়েছে জমিদাতাদের সঙ্গে আলোচনা হয়েছে। জমির মাপজোক করা নিয়ে কিছুটা উত্তেজনাও ছড়িয়েছিল। যাঁরা বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন, তারা সকলেই বহিরাগত ছিল।

SEKH ROCKY CHWDHURY

Published by:Uddalak B
First published:

Tags: North Bengal

পরবর্তী খবর