উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

জমি নিয়ে দুই ভাইএর মধ্যে সংঘর্ষ, আহত দুই পক্ষের দশজন

জমি নিয়ে দুই ভাইএর মধ্যে সংঘর্ষ, আহত দুই পক্ষের দশজন
Photo- NEWS 18 Bangla
  • Share this:

#চোপড়া:  জমি নিয়ে বিবাদকে কেন্দ্র করে দুই ভাই এর মধ্যে সংঘর্ষে ব্যপক উত্তেজনার সৃষ্টি হয়  উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের দাসপাড়া নায়ারগজ এলাকায়।  আহত দুপক্ষের প্রায় দশজন। আহতদের চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে আনা হয়েছে। দুইজনের আঘাত গুরুতর থাকায় তাদের শিলিগুড়িতে স্থানান্তর করা হয়েছে। চোপড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌছেছে।পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

জানা গেছে, চোপড়া থানার নায়ারগছ গ্রামে কাশেমুদ্দিনের পরিবারের আট বিঘা জমি নিয়ে দীর্ঘদিন যাবদ ভাই ভাই বিবাদ চলছিল। কাশেমুদ্দিনের চারভাই। চার বোন।বাবা জীবিত। তার বাবা দুই ভাইকে চার বিঘা জমি লিখে দিয়েছে। বাকি চারবিঘা জমি নিয়ে বিবাদ চলছিল। বড় ভাই এর জমি এখনও হস্তান্তর হয় নি। গতকাল এই বিবাদ নিয়ে এলাকায় শালিশী সভাও বসেছিল।পুলিশ গিয়ে সমস্যার সমাধান করে আসে। আজ সকাল হতেই কাশেমুদ্দিন ট্রাক্টর করে জমি থেকে মাটি নিয়ে আসেন।সেই সময় ছোটভাইকে তুলে নিয়ে  জমি রেজিষ্ট্রি করাতে যায় বলে অভিযোগ।এই খবর ছোটভাই এর কাছে পৌছাতেই উত্তেজনার সৃষ্টি হয়।শুরু হয় দুইএর মধ্যে  হাতাহাতি । সেই  হাতাহাতি থেকে শুরু হয় সংঘর্ষ।সংঘর্ষে দুই পক্ষের দশজন আহত হয়েছেন।আহতদের চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছায়।এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।আহত দুই জনের আঘাত গুরুতর থাকায় তাদের শিলিগুড়িতে স্থানান্তর করা হয়েছে। বড়ভাই আসিমুদ্দিন জানান, ছোট দুই ভাইকে তার বাবা চার বিঘা জমি দুই ভাইকে রেজিষ্ট্রি করে দিয়েছিল। বাকি চার বিঘা জমি বড়দের রেজিষ্ট্রি করে দিতে চাইলে ছোটভাইরা তার আপত্তি করাতেই বিবাদ বাধে।

 চোপড়া থানার পুলিশ এসে বিবাদ নিষ্পত্তি  করে দিলেও আজ সকাল হতেই নতুন করে বিবাদ বাধে।  ছোট দুই আচমকা তাদের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা শুরু করে। এই হামলায় তাদের পরিবারের পাঁচজন আহত হয়েছেন। পাল্টা অভিযোগ করেছে ছোটভাই বউ আজিনা খাতুন।তার অভিযোগ, দেওড় এবং স্বামীকে জোর করে জমি রেজিষ্ট্রি করাতে ভাশুড়ের লোকজন নিয়ে যাচ্ছিলেন। স্বামী এবং দেওড় তাদের বাধা দেওয়াতেই সংঘর্ষ বাধে। দুইজনের পরবারে পাঁচজন আহত হয়েছেন। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। চোপড়া থানার পুলিশ জানিয়েছেন, ঘটনার খবর পেয়েই পুলিশ পৌছায়। পারিবারিক বিবাদের জেরেই এই ঘটনা।এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে বলে পুলিশ জানিয়েছে।

Uttam Paul

Published by: Debalina Datta
First published: January 4, 2021, 7:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर