Home /News /north-bengal /
হাইকোর্টের নির্দেশে চাকরি ফিরে পেলেন প্রাথমিক শিক্ষক, সংসদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

হাইকোর্টের নির্দেশে চাকরি ফিরে পেলেন প্রাথমিক শিক্ষক, সংসদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

হাই কোর্টের নির্দেশে ফিরল চাকরি

হাই কোর্টের নির্দেশে ফিরল চাকরি

Primary Teacher Scam: ২০২০ সালে ইন্টারভিউয়ের জন্য বিজ্ঞপ্তি বেরোয়। ডাক পান মিরাজ। ২০২১ সালে ১১ ডিসেম্বর মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ এলাকার ৬৭ নম্বর পুথীয়া প্রাথমিক বিদ্যালয়ে চাকরিতে যোগদান করেন।

  • Share this:

#মালদহ: কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি ফিরে পেয়ে খুশি মালদহের ইংরেজবাজার থানার কাজীগ্রাম চণ্ডীপুর এলাকার বাসিন্দা মিরাজ শেখ। ২০১৪ সালে রাজ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি বেরোয়।

সেই সময় চাকরির জন্য আবেদন করেন মিরাজ। ২০২০ সালে ইন্টারভিউয়ের জন্য বিজ্ঞপ্তি বেরোয়। ডাক পান মিরাজ। ২০২১ সালে ১১ ডিসেম্বর মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ এলাকার ৬৭ নম্বর পুথীয়া প্রাথমিক বিদ্যালয়ে চাকরিতে যোগদান করেন।

আরও পড়ুন: সিদ্ধান্ত নেওয়া শেষ, গড়া হচ্ছে দশটি টিম, রাজ্যে আরও মারাত্মক অভিযানে নামছে ইডি!

কিন্তু, ৩১ জানুয়ারি একসঙ্গে চাকরিতে যোগ দেওয়া অন্যান্য শিক্ষকেরা বেতন পেলেও পাননি মিরাজ। এরপরে মুর্শিদাবাদ প্রাথমিক শিক্ষা সংসদ যোগাযোগ করা শুরু করেন মিরাজ। চলতি বছরে ফেব্রুয়ারি মাসের শেষের দিকে কলকাতায় দেখা করেন মানিক ভট্টাচার্যের সঙ্গে। কিন্তু, ৩১ মার্চ লিখিতভাবে তাঁকে মুর্শিদাবাদ প্রাথমিক শিক্ষা সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়, তাঁর আর চাকরি নেই। কারণ হিসেবে বলা হয়, স্নাতক স্তরে প্রয়োজনীয় ন্যূনতম নম্বর নেই তাঁর।

আরও পড়ুন: জেলে পার্থর কাছে পৌঁছে গেল ইডি, নতুন কোনও রহস্য! এমনকী ফাঁস করলেন অর্পিতা?

এই নির্দেশকে চ্যালেঞ্জ করেই মে মাসে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন মিরাজ। মুর্শিদাবাদ প্রাথমিক শিক্ষা সংসদ এবং রাজ্য শিক্ষা দফতরের বিরুদ্ধে মামলা দায়ের হয় হাইকোর্টে। সেই মামলার রায়ে মিরাজকে চাকরি ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। বকেয়া বেতনও তাঁকে দিতে নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। এই রায় খুশি মিরাজ।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, Malda, Primary Teacher Recruitment

পরবর্তী খবর