Home /News /north-bengal /
ইংরেজবাজারে পুরকর্মীদের দেওয়া হল পিপিই, মাস্ক, গ্লভস

ইংরেজবাজারে পুরকর্মীদের দেওয়া হল পিপিই, মাস্ক, গ্লভস

এরআগে শহরে বাড়ি বাড়ি ঘুরে ডেঙ্গি নিয়ে রিপোর্ট তৈরি করেছিলেন স্বাস্থ্য কর্মীরা। আর এখন করোনা সম্পর্কিত শহরের স্বাস্থ্য পরিস্থিতির সমীক্ষা করছেন তাঁরা।

  • Share this:

 #মালদহ: বাড়ি বাড়ি ঘুরে বাইরে থেকে শহরে ফিরে আসা মানুষজনের খোঁজ খবর সংগ্রহ করেন ওঁরা। এতদিন কার্যতঃ কোনোরকম সুরক্ষা ছাড়াই বাড়ি বাড়ি ঘুরে স্বাস্থ্য সমীক্ষার কাজ চলছিল।

বৃহস্পতিবার পুরসভার স্বাস্থ্য কর্মীদের পিপিই, মাস্ক, গ্লাভস তুলে দিল ইংরেজবাজার পুরসভা। মালদহে ইংরেজবাজার পুরসভার অধীনে ২৯ টি ওয়ার্ড রযেছে। এই ওয়ার্ড গুলিতে স্বাস্থ্য কর্মী রয়েছেন ৩৮ জন। পুরসভার বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার কাজে সহায়তার পাশাপাশি শহরে যেকোনো রকম স্বাস্থ্য সমস্যা দেখা দিলে খোঁজ খবর সংগ্রহ করা কাজ স্বাস্থ্য কর্মীদের।

এরআগে শহরে বাড়ি বাড়ি ঘুরে ডেঙ্গি নিয়ে রিপোর্ট তৈরি করেছিলেন স্বাস্থ্য কর্মীরা। আর এখন করোনা সম্পর্কিত শহরের স্বাস্থ্য পরিস্থিতির সমীক্ষা করছেন তাঁরা। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়ে দেখা হচ্ছে জ্বরে আক্রান্ত কেউ বাড়িতে আছেন কনা। ভিন রাজ্য কিংবা বিদেশ থেকে কেউ এলাকায় ফিরেছেন কিনা।

এই সমীক্ষা করতে গিয়ে প্রতিদিনই অজানা-অচেনা লোকজনের  কাছাকাছি আসতে হচ্ছে স্বাস্থ্য কর্মীদের। এতদিন সুরক্ষার ব্যবস্থা না থাকায় সমস্যায় পড়ছিলেন স্বাস্থ্য কর্মীরা। তাঁদের আবেদনে সাড়া  দিয়ে বৃহস্পতিবার ইংরেজবাজার পুরসভার তরফ থেকে পুর চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীদের পিপিই, গ্লাভস ও মাস্ক দেওয়া হয়েছে। উপস্থিত ছিলেন পুরপ্রধান নীহাররঞ্জন ঘোষ, উপ পুরপ্রধান দুলাল সরকার। চেয়ারম্যান জানান, এরফলে স্বাস্থ্য কর্মীরা নিরাপদে এবং আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করতে পারবে।

Published by:Arindam Gupta
First published:

Tags: Coronavirus, Maldah

পরবর্তী খবর