• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • বাজার থেকে অনেক কম দামে মিলছে আলু! এভাবে আলু কিনলে ১কেজি পাবেন ২৫টাকায়

বাজার থেকে অনেক কম দামে মিলছে আলু! এভাবে আলু কিনলে ১কেজি পাবেন ২৫টাকায়

বাড়তে থাকা আলুর দাম নিয়ে রাজ্যবাসির নাভিশ্বাস উঠেছে ।

বাড়তে থাকা আলুর দাম নিয়ে রাজ্যবাসির নাভিশ্বাস উঠেছে ।

বাড়তে থাকা আলুর দাম নিয়ে রাজ্যবাসির নাভিশ্বাস উঠেছে ।

  • Share this:

#রায়গঞ্জ: বাজার থেকে অনেক কম দামে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করল রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন। বাজার থেকে কম দামে আলু পাওয়ায় খুশি রায়গঞ্জের বাসিন্দারা। আলু বিক্রিতাদের দাবি বেশি দামে আলু কিনতে হচ্ছে তাদের, তাই বেশি দামে আলু বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা। বাড়তে থাকা আলুর দাম নিয়ে রাজ্যবাসির নাভিশ্বাস উঠেছে । এই পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বার্থে রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সোমবার থেকে রায়গঞ্জ শহরে সুলভ মূল্যে ভ্রাম্যমান গাড়িতে আলু বিক্রি করা শুরু হল। বাজারে যেখানে ৩৫ টাকা কিলো দরে আলু বিক্রি হচ্ছে সেখানে রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশন মাত্র ২৫ টাকা প্রতি কিলো দরে আলু বিক্রি করা শুরু করল। এরফলে সাধারণ মানুষ থেকে নিম্নবিত্ত পরিবারের লোকেরা কিছুটা হলেও সুবিধা পাচ্ছেন।

রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের অফিসের সামনে থেকে শুরু করে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রটি ঘুরে ঘুরে কমদামে আলু বিক্রি করবে। রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের স্বার্থ রক্ষার্থে এই বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাধারণ মানুষের বাজারে গিয়ে আলু কিনতে নাভিশ্বাস উঠে যাচ্ছে। দীর্ঘদিন ধরে আমরা শহরবাসীর সমস্যার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছি।

রায়গঞ্জের বাসিন্দা শুভ্র বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা আবহে নিম্নবিত্ত এবং মধ্যবিত্তদের অবস্থা দূর্বিসহ। বাজারে আলু কিনতে গেলে ক্রেতাদের হাতে ছেঁকা লাগছে। এই সময়ে রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন যে উদ্যোগ নিয়ে তাকে অভিনন্দন জানান। রায়গঞ্জ মোহনবাটী বাজারের আলু বিক্রেতা গোবিন্দ সাহা জানান,  আলুর দাম প্রতিদিন বাড়ছে। আজ আলু ৩০ টাকা কেজি বিক্রি করেছেন। মহাজনের কাছ থেকে বেশি দামে আলু কেনায় তাদের বেশি দামে আলু বিক্রি করতে হচ্ছে। দাম বাড়ার সঙ্গে আলু বিক্রি অনেকটাই কমে গেছে বলে জানান গোবিন্দবাবু।

Published by:Pooja Basu
First published: