corona virus btn
corona virus btn
Loading

করোনা সতর্কতা, ফুলবাড়িতে পড়ল সচেতনতামূলক পোস্টার

করোনা সতর্কতা, ফুলবাড়িতে পড়ল সচেতনতামূলক পোস্টার

লকডাউন দেখার হিড়িক পড়ে গিয়েছে। এবারে সাধারন মানুষকে করোনা নিয়ে সচেতন করতে পথে নামলো "মানবিক প্রয়াস" নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

  • Share this:

#শিলিগুড়ি: করোনার দাপট বেড়েই চলেছে। রাজ্যেও নতুন করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। গোটা দেশেও গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে। স্বাভাবিকভাবেই করোনা আতঙ্ক প্রতি মূহূর্তে তাড়া করে বেড়াচ্ছে সর্বত্র। অনেকেই এখোনো লকডাউন উপেক্ষা করে বের হচ্ছেন রাস্তায়। তাদেরকে সতর্ক করতে প্রতিনিয়ত রাস্তায় পুলিশ ও প্রশাসনের কর্তারা। গ্রেপ্তারও করা হচ্ছে। তবু নাছোড় এক শ্রেণীর জনতা।

লকডাউন দেখার হিড়িক পড়ে গিয়েছে। এবারে সাধারন মানুষকে করোনা নিয়ে সচেতন করতে পথে নামলো "মানবিক প্রয়াস" নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আজ সংগঠনের সদস্যরা শিলিগুড়ি লাগোয়া ফুলবাড়িতে যান। নিজেরাই হাতে লেখেন সচেতনতামূলক একাধীক পোস্টার। লিখছেন, "যদি বেঁচে যাও এবারের মতো, যদি কেটে যায় মৃত্যু ভয়! যেমন বিজ্ঞান লড়েছিল একা, কোনো মন্দির, মসজিদ নয়।" আবারও লিখেছেন, "অযথা আতঙ্কিত নয়, সজাগ থাকুন। সচেতন থাকুন।" আবার অন্য একটি পোস্টারে লেখা, "সামাজিক দূরত্ব বজায় রাখুন, হাটে, বাজারে ভিড় এড়িয়ে চলুন।" এই ধরনের করোনা নিয়ে সচেতনতামূলক পোস্টার আজ ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া ফুলবাড়ি গ্রামে।

গ্রামের প্রতিটি হাটেই ভিড় লক্ষ্য করা যাচ্ছে। এখোনো অনেকেই সচেতন নয়। তাই এই স্বেচ্ছাসেবী সংগঠনের এই প্রয়াস। করোনা আতঙ্কের আবহ থেকে বেড়িয়ে আনতে উদ্যোগী তারা। তাদের দাবী, সরকারী নির্দেশিকা মেনে চলুন। মাস্ক বা ফেস কভার পড়ে বাড়ি থেকে বের হন। সংগঠনের সদস্য মিঠুন ভট্টাচার্য জানান, করোনা নিয়ে আতঙ্ক বাড়ছে সর্বত্রই। তাই সচেতনতা বাড়াতেই এই ধরনের পোস্টার সাঁটানো হয়েছে। আগামী দিনে অন্যত্রও এই প্রয়াস চালানো হবে। স্থানীয় গ্রামবাসীরাও এহেন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। কেননা গ্রামে এখোনো সবার মুখ ঢাকেনি মাস্ক বা ফেস কভারে বলে অভিযোগ। প্রতিনিয়ত সরকারীভাবে প্রচার চালানো হচ্ছে। কিন্তু সচেতনতার অভাব স্পষ্ট। হ্যাঁ, গত এক মাসেও অনেকেই সচেতন হয়ে ওঠেনি বলে অভিযোগ।

Published by: Dolon Chattopadhyay
First published: April 26, 2020, 9:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर