Home /News /north-bengal /
বর্ষায় বেহাল শিলিগুড়ির অরবিন্দ বিদ্যানিকেতন, জল পড়ে, খাতা ভিজে, শিকেয় উঠল পঠনপাঠন 

বর্ষায় বেহাল শিলিগুড়ির অরবিন্দ বিদ্যানিকেতন, জল পড়ে, খাতা ভিজে, শিকেয় উঠল পঠনপাঠন 

পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার জানান, দ্রুত সংস্কার করার কাজ শুরু করা হবে। পুরসভাও চায় বিদ্যামন্দিরের হাল ফেরাতে। পুরসভা পাশেই আছে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

  • Share this:

#শিলিগুড়ি: অরবিন্দ বিদ্যামন্দির। ৫২ জন ছাত্র ও ছাত্রী নিয়ে চলছে এই প্রাথমিক স্কুল। বর্ষা এলেই দুশ্চিন্তা গ্রাস করে স্কুলে। টিনের চালে একাধিক ফুটো। বৃষ্টি হলেই চুঁইয়ে চুঁইয়ে জল পড়ে ক্লাসে। বৃষ্টির জলে  ভিজে নষ্ট হয়ে গিয়েছে যাবতীয় নথি। স্যাঁতস্যাঁতে অবস্থা। অগত্যা ক্লাস রুমই এখন অফিস৷ বৃষ্টির জলে ভিজছে পড়ুয়াদের বইখাতাও। কার্যত বর্ষায় শিকেয় ওঠে ক্লাস। জল পড়ে না এমন জায়গায় বসিয়ে পড়ুয়াদের নিয়ে ক্লাস করান শিক্ষিকারা। কোভিড এবং লকডাউনে দীর্ঘদিন বন্ধ ছিল পঠন পাঠন। গরমের ছুটি শেষে স্কুল খুলতেই এমন হালে বিরক্ত অভিভাবক থেকে শিক্ষিকারা।

আরও পড়ুন- বিজেপির চাপে নত, তবু এনডিএ'র দ্রৌপদী মুর্মুকেই সমর্থন করবে উদ্ধবের শিবসেনা!

গত ২ বছর বন্ধ থাকায় স্কুল সংস্কার হয়নি। গোটা স্কুলেরই টিনের চালের জরাজীর্ণ অবস্থা৷ শিলিগুড়ি পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের এই প্রাথমিক স্কুলটি ভরসা এলাকাবাসীর। কিন্তু বর্ষায় ক্লাস করাই বড় চ্যালেঞ্জের। শুধু কি অফিস বা ক্লাস রুম? স্কুলের মিড ডে মিলের রান্না যেখানে হয় তার অবস্থাও তথৈবচ! ছাতা মাথায় নিয়ে রান্না করেন মাসীরা। বর্ষায় অরবিন্দ বিদ্যামন্দিরের হাল ফেরানোর দাবিতে সরব হয়েছেন স্কুল পড়ুয়া থেকে অভিভাবকােরা৷

আরও পড়ুন: দলে থেকেও ব্রাত্য! দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতেও এই বিধায়ককে কেন ডাকল না বিজেপি?

স্কুল ছাত্রীকা জানায় দ্রুত সংস্কার করতে হবে স্কুল ভবন। নইলে বর্ষায় ক্লাস করা সম্ভব নয়। অভিভাবকদের গলাতেও একই দাবী। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা পম্পা সরকারও চাইছেন পড়ুয়াদের মুখে হাসি ফোটাতে। ক্লাসটা যেন নিয়মিত করাতে পারেন। অফিস রুমে বসতে পারেন না কেউই। অগত্যা একটি ক্লাস রুমই এখন অফিস ঘর। দৈন্যদশা থেকে মুক্তি পেতে চায় অরবিন্দ বিদ্যামন্দির। অর্থও নাকি বরাদ্দ হয়ে আসে। তাহলে কেন এই বেহাল দশা? পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার জানান, দ্রুত সংস্কার করার কাজ শুরু করা হবে। পুরসভাও চায় বিদ্যামন্দিরের হাল ফেরাতে। পুরসভা পাশেই আছে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

Published by:Rachana Majumder
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর