Home /News /north-bengal /
TMC: মহকুমা পরিষদের নির্বাচনের আগে ফের অস্বস্তিতে তৃণমূল, ফাঁসিদেওয়াতেও পদত্যাগের হিড়িক?

TMC: মহকুমা পরিষদের নির্বাচনের আগে ফের অস্বস্তিতে তৃণমূল, ফাঁসিদেওয়াতেও পদত্যাগের হিড়িক?

Photo- Representative

Photo- Representative

TMC: বাম-কংগ্রেস আসন সমঝোতায় 'জট' অব্যাহত! বহু আসনে সম্মুখ সমরে হাত-কাস্তে ...

  • Share this:

মহকুমা পরিষদের নির্বাচনে প্রার্থী নিয়ে অসন্তোষ অব্যাহত তৃণমূলে। খড়িবাড়ির পর এবারে ফাঁসিদেওয়া। প্রার্থী পছন্দ না হওয়ায় দল ছাড়লেন ব্লক যুব তৃণমূল সভাপতি আখতার আলি সহ একাধিক পদাধিকারী। বিভিন্ন শাখা সংগঠনেরও বহু নেতা-কর্মী একযোগে দল ছাড়লেন। যা অস্বস্তিতে ফেললো ঘাসফুল শিবিরকে। আখতারের দাবি, ১০ হাজার কর্মী-সমর্থক নিয়েই আজ দল ছাড়লেন। তাঁর অভিযোগ, যোগ্যদের প্রার্থী করেনি দল। পরিবির্তে স্বজনপোষণ এবং টাকার বিনিময়ে প্রার্থীপদ বণ্টল হয়েছে। দলের জেলার নেতাদের সঙ্গে ব্লক এবং বুথস্তরের নেতাদের কোনও মিল নেই। তাই ফাঁসিদেওয়া ব্লকের প্রায় সব আসনেই নির্দল হয়ে লড়বেন আখতার এবং তাঁর অনুগামীরা।

ফাঁসিদেওয়ায় মহকুমা পরিষদ আসনে তৃণমূলের আইনুল হকের বিপক্ষে লড়বেন আখতার নিজেই। জয়ের ব্যাপারেও যথেষ্ট আশাবাদী আখতার৷ তাঁর দাবি, গ্রামের লোকেরা তাঁদের সঙ্গেই আছে। যদিও একে গুরুত্ব দিতে নারাজ জেলা তৃণমূল সভানেত্রী পাপিয়া ঘোষ। আখতারের সঙ্গে কথা বলবেন বলে জানান। মমতা বন্দোপাধ্যায়ের ছবি না থাকলে কেউই পাশে থাকবে না বলে দাবি তাঁর।

আরও পড়ুন - একের পর এক হত্যাকাণ্ড! এ বার কাশ্মীরে জঙ্গিদের গুলিতে প্রয়াত রাজস্থানের বাসিন্দা ব্যাঙ্ক কর্মী

এদিকে পুরসভা নির্বাচনেও শেষ পর্যন্ত রফা হয়নি। অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে প্রার্থী দিয়েছিল কংগ্রেস। তেমনি জেলা কংগ্রেস সভাপতির মেয়ের বিরুদ্ধেও প্রার্থী দিয়েছিল সিপিএম। একই ছবি মহকুমা পরিষদের নির্বাচনেও! দুই শিবিরই একসুরে বলছেন, আসন সমঝোতা না হলে তৃণমূল এবং বিজেপিকে হারানো সম্ভব নয়। অথচ আসন রফা অধরাই! মহকুমা পরিষদের ৯টির মধ্যে ৭টিতে আজ মনোনয়ন জমা দিলেন বাম প্রার্থীরা। কাল আরো ১টি আসনে মনোনয়ন জমা দেবে বামেরা। অন্যদিকে কংগ্রেস গতকালের ২ আসনের পর আজ আরো ৪ আসনে মনোনয়ন জমা দিলেন প্রার্থীরা। কাল আরো ২ আসনে মনোনয়ন দেবে কংগ্রেস। তবে বামেরা কংগ্রেসের জন্য ছাড়া আসনে কোনো প্রার্থী দেবে না। তবে এখনও দুই শিবিরের মুখেই আলোচনায় বসে সমাধানের পথ বের করে আনার কথা। আদৈও কি রাস্তা খুলবে?

Published by:Rachana Majumder
First published:

Tags: TMC

পরবর্তী খবর