corona virus btn
corona virus btn
Loading

হেলমেট পড়ে বাইক চালানোর জন্য পুলিশের তরফ থেকে মিলল বিশেষ উপহার

হেলমেট পড়ে বাইক চালানোর জন্য পুলিশের তরফ থেকে মিলল বিশেষ উপহার

মালদহে ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ স্লোগানকে সামনে রেখে অভিনব প্রচার কর্মসূচী চালাল জেলা পুলিশ।

  • Share this:

Sebak Debsarma

#মালদহ : হেলমেট পড়ে বাইক চালানোর জন্য মিলল পুলিশের অভিনন্দন। উপহার হিসেবে বাড়তি পাওনা গোলাপ ফুল। পাশাপাশি যে সব গাড়ির চালক সিট বেল্টের ব্যবহার করে গাড়ি চালান, তাদেরকেও দেওয়া হল গোলাপ উপহার। অন্যদিকে হেলমেটবিহীন বাইক চালকদের জুটল নতুন হেলমেট, সঙ্গে অবশ্য কড়া পুলিশি ধমক। ভবিষ্যতে হেলমেট ছাড়া গাড়ি চালাবেন না এমন শপথ নিতে হল প্রকাশ্য রাস্তায় দাঁড়িয়েই।

মালদহে ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ স্লোগানকে সামনে রেখে অভিনব প্রচার কর্মসূচী চালাল জেলা পুলিশ। শুক্রবার মালদহের হবিবপুর এর বুলবুলচন্ডীতে দিনভর চলে সচেতনতা অভিযান । অভিযানে সামিল হন হবিবপুর থানার আইসি পূর্ণেন্দু মুখোপাধ্যায়, হবিবপুর এর বিডিও শুভজিৎ জানা । অভিযানে অংশ নেয় স্কুলের পড়ুয়ারাও ।

মালদহ নালাগোলা রাজ্য সড়ক অত্যন্ত ব্যস্ততম রাস্তা ।একইসঙ্গে এই সড়ক দুর্ঘটনা প্রবণ । কিছুদিন আগেই দুর্ঘটনা রুখতে এই সড়কে আধুনিক স্পিড ব্রেকার বসিয়েছে পুলিশ । সম্প্রতি জেলা সফরে এসে ঘনঘন পথ দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকেই পথ দুর্ঘটনা ঠেকাতে বাড়তি উদ্যোগ নেওয়া হয়েছে মালদহে।

এদিন আচমকা রাস্তায় পুলিশ ও প্রশাসনের কর্তাদের দেখে প্রথমে হকচকিয়ে যান অনেকেই। স্কুলের ছেলেমেয়েরা হাতে প্লাকার্ড নিয়ে পথ দুর্ঘটনা সম্পর্কে সচেতন করেন পথচারী থেকে যানবাহন চালকদের। নিয়ম মেনে যারা গাড়ি নিয়ে বের হন তারা সকলেই পুলিশের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ।অন্যদিকে হেলমেটবিহীন বাইক চালকরাও ভুল স্বীকার করে ভবিষ্যতে হেলমেট পরে গাড়ি চালানোর শপথ নিয়েছেন । বিডিও এবং থানার আইসি জানান, ধরপাকড় বা ভয়-ভীতি প্রদর্শন করে সব ক্ষেত্রে সফল হওয়া সম্ভব নয়। তাই পথ নিরাপত্তা সুনিশ্চিত করতে এই বিকল্প পথ বেছে নেওয়া হয়েছে। আগামী দিনেও এমন অভিযান চলবে বলে জানিয়েছেন তাঁরা ।​

First published: November 29, 2019, 8:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर