উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

মালদহে উদ্ধার ১৬টি চোরাই মোটরবাইক, রঙ ও নম্বরপ্লেট বদলে চলছে রমরমা ব্যবসা

মালদহে উদ্ধার ১৬টি চোরাই মোটরবাইক, রঙ ও নম্বরপ্লেট বদলে চলছে রমরমা ব্যবসা

গাড়ির এমন বদল করা হয় যা দেখে গাড়ির মালিকও নিজের গাড়ি চিনে উঠতে পারবেন না। এমনটাই জানিয়েছে বাইক পাচার চক্রের পান্ডা।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: মালদহে প্রচুর চোরাই মোটর বাইক উদ্ধার করল পুলিশ। একসঙ্গে ১৬টি চোরাই মোটর বাইক উদ্ধার হয়েছে। চোরাই মোটর বাইক চক্রের পাঁচ পান্ডাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে প্রচুর চোরাই মোটরবাইকের হদিশ পাওয়া গিয়েছে। এ নিয়ে গত দশ দিনে তিন দফায় ২৫ টি চোরাই মোটর বাইক উদ্ধার করল মালদহ থানার পুলিশ। ধৃতরা জানিয়েছে, মালদহ জেলা এবং আশেপাশের বিভিন্ন এলাকার চোরাই বাইক কালিয়াচক ও বৈষ্ণবনগরে জমা হত। এরপর চোরাই বাইক গুলির নম্বর প্লেট বদল করে এবং গাড়ির রং পরিবর্তন করে বাজারে বিক্রি করা হত। কাগজপত্র ছাড়াই গড়ে ১০ থেকে ১২ হাজার এমনকি ১৫ হাজার পর্যন্ত দামে বিক্রি হত চোরাই বাইক।

ধৃতদের জেরা করে আরও বিপুল পরিমাণ মোটরবাইক উদ্ধার হতে পারে বলে অনুমান পুলিশের। ধৃতদের অন্যতম বৈষ্ণবনগরের বাসিন্দা মন্টু মিঁয়া জানায়, মোটরবাইক চুরির সঙ্গে যুক্তরা চুরি করা মোটর বাইক বিক্রি করত তাদের কাছে। এরপর সন্দেহ এড়াতে বাইক গুলির প্রয়োজনীয় বদল করত তারা। বদলে যাওয়া বাইক সহজেই বিক্রি হত চোরাই বাজারে। এতে পুলিশ এমনকি গাড়ির মালিকদেরও ফাঁকি দেওয়া সহজ হত। গাড়ির এমন বদল করা হয় যা দেখে গাড়ির মালিকও নিজের গাড়ি চিনে উঠতে পারবেন না। এমনটাই জানিয়েছে বাইক পাচার চক্রের পান্ডা। আগে মালদহ থেকে চোরাই বাইকের বড় অংশই চলে যেত প্রতিবেশী বাংলাদেশ। কিন্তু সীমান্তে নজরদারি জোরদার হতেই এখন এ দেশীয় বাজারকেই টার্গেট করেছে চোরাই মোটরবাইক চক্র। পাচার চক্রের পাণ্ডাদের জেরা করে মোটরবাইক পাচার সম্পর্কে এমনই নানা তথ্য পেয়েছে মালদহ পুলিশ।

Published by: Simli Raha
First published: September 15, 2020, 8:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर