আন্তঃরাজ্য সীমান্তে জলপথে নজরদারি আরও জোরদার করা হল মালদহে

এদিন জলপথে ঝাড়খণ্ডের রাজমহল থানার পুলিশ আধিকারকদের সঙ্গে সীমান্ত নজরদারি নিয়ে আলোচনাও করেন মালদা পুলিশের পদস্থ আধিকারিকেরা।

এদিন জলপথে ঝাড়খণ্ডের রাজমহল থানার পুলিশ আধিকারকদের সঙ্গে সীমান্ত নজরদারি নিয়ে আলোচনাও করেন মালদা পুলিশের পদস্থ আধিকারিকেরা।

  • Share this:

#মালদহ: লকডাউনে মালদহের বিহার, ঝাড়খণ্ড সীমান্তে জলপথে নজরদারি আরও জোরদার করল পুলিশ। শুক্রবার মালদহের মানিকচকে গঙ্গা নদীতে জলপথ সীমান্তে লঞ্চ নিয়ে একযোগে নজরদারিতে নামে মালদহের মানিকচক এবং ভূতনী থানার পুলিশ। মালদহে গঙ্গা নদীর ওপারেই রয়েছে ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ। বছরভর জলপথে গঙ্গা পেরিযে নিয়মিত যোগাযোগ ও যাতায়াত চলে পশ্চিমবঙ্গের সঙ্গে ঝাড়খণ্ড ও বিহারের।

লকডাউন পরিস্থিতিতে বেশ কিছুদিন ধরে এই জলপথ সীমান্ত কার্যতঃ সিল করে রাখা হয়েছে। শুক্রবার এই পথে আরও নজরদারি জোরদার করা হয়েছে। এদিন জলপথে ঝাড়খণ্ডের রাজমহল থানার পুলিশ আধিকারকদের সঙ্গে সীমান্ত নজরদারি নিয়ে আলোচনাও করেন মালদা পুলিশের পদস্থ আধিকারিকেরা। জলপথ পেরিয়ে যাতে দুই রাজ্যের মধ্যে কেউ যাতায়াত না করেন এ বিষয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হয়। নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারেও সিদ্ধান্ত হয়। এদিন টহলদারির সময় মাঝ গঙ্গায় বিভিন্ন মৎস্যজীবিদের নৌকো থামিয়েও নজরদারি চালায় পুলিশ। মৎস্য জীবিদের মাছ ধরার সময় সামাজিক দুরত্ব বজায় রাখার ব্যাপারেও সতর্ক করা হয়। পুলিশ জানিয়েছে, স্পিড বোড এবং নৌকোর পাশাপাশি লঞ্চেও নিয়মিত নজরদারি চলবে এই জলপথ সীমান্তে।

Sebak Deb Sarma

Published by:Ananya Chakraborty
First published: