Home /News /north-bengal /
সিকিম থেকে ভুটানে পাচারের পথে উদ্ধার ক্লাউডেড লেপার্ডের চামড়া

সিকিম থেকে ভুটানে পাচারের পথে উদ্ধার ক্লাউডেড লেপার্ডের চামড়া

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

সিকিম থেকে ভুটানে পাচারের পথে উদ্ধার ক্লাউডেড লেপার্ডের চামড়া। বন দফতরের স্পেশাল টাস্ক ফোর্সের জালে দুই পাচারকারী। আরও কয়েকজনের খোঁজে চলছে তল্লাশি।

  • Share this:

    #জলপাইগুড়ি: সিকিম থেকে ভুটানে পাচারের পথে উদ্ধার ক্লাউডেড লেপার্ডের চামড়া। বন দফতরের স্পেশাল টাস্ক ফোর্সের জালে দুই পাচারকারী। আরও কয়েকজনের খোঁজে চলছে তল্লাশি।

    শনিবার শালুগাড়া থেকে প্যাঙ্গোলিনের আঁশ-সহ চার পাচারকারী ধরা পড়ে। তাদের জেরা করে বৈকুণ্ঠপুর বনবিভাগের এসটিএফের আধিকারিকরা আরও দুই পাচারকারীর নাম জানতে পারেন। এরপর ওই

    -২ পাচারকারীর মোবাইল ফোন ট্র্যাক করা শুরু হয় -জানা যায়, সিকিম থেকে ক্লাউডেড লেপার্ডের চামড়া ভুটানে পাচারের ছক কষছে পাচারকারীরা -মোবাইল ফোনের সূ্ত্র ধরে মালবাজার থেকে ২ পাচারকারীকে গ্রেফতার করে এসটিএফ পাচারকারীদের কাছ থেকে উদ্ধার হয় ক্লাউডেড লেপার্ডের চামড়া। যার বাজারমূল্য প্রায় সাত লক্ষ টাকা। বন দফতরের আধিকারিকদের অনুমান, সিকিমের কোনও জঙ্গল থেকে ক্লাউডেড লেপার্ডটিকে শিকার করা হয়েছে বলে ধারণা আধিকারিকদের। ধৃতদের জলপাইগুড়ি আদালতে তোলা হলে বিচারক দু'জনকে চোদ্দো দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। এদিকে, পাচার চক্রের আরও কয়েকজনের খোঁজে তল্লাশি চলছে।

    First published:

    Tags: Clouded Leopard Skin, Police, Smuggle

    পরবর্তী খবর