• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • লকডাউনে আটকে থাকা মানুষের সাহায্য করাই ব্রত

লকডাউনে আটকে থাকা মানুষের সাহায্য করাই ব্রত

রায়গঞ্জ মহুকুমায় এই পরিষেবা চালু হওয়ায় খুশি সাধারন মানুষ

রায়গঞ্জ মহুকুমায় এই পরিষেবা চালু হওয়ায় খুশি সাধারন মানুষ

রায়গঞ্জ মহুকুমায় এই পরিষেবা চালু হওয়ায় খুশি সাধারন মানুষ

  • Share this:

#রায়গঞ্জ:  পুলিশ জেলা এবং রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের উদ্যোগে বিকল্প বন্ধু পরিষেবা চালু হল।  এই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা শাসক অরবিন্দ কুমার মীনা।সকাল সাতটা সন্ধ্যা ৬ টা পর্যন্ত পরিষেবা চালু থাকবে।

সারা বিশ্বে করোনা ভাইরাসের মত মারন ভাইরাসের থাবা বসিয়েছে।ভারতবর্ষ  এই ভাইরাসে আক্রান্ত।দেশ জুড়ে চলছে লকডাউন।মানুষ ঘরে বসে এই করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করার ডাক দিয়েছে প্রধানমন্ত্রী।লকডাউনের কারনে গন পরিবহন ব্যবস্থা বন্ধ। অটো,টোটো, রিক্সা সমস্ত কিছু বন্ধ আছে।প্রবীন নাগরিক এবং প্রতিবন্দী নাগরিকদেরন নিত্য প্রয়োজনীয় ওষুধ,খাদ্য সামগ্রী সংগ্রহ করতে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।লকডাউন পিরিয়ডের দিনগুলোতে পুলিশ প্রশাসন রাস্তায় থেকে তা অনুভব করেছেন। তাই তাদের কাছে ওষুধ,খাদ্য সামগ্রী পৌছে দেওয়া এবং তাদের  ব্যাঙ্ক,পোষ্ট অফিস এবং হাসপাতালে চিকিৎসার যাতায়াতের  সু - ব্যবস্থা করা।কোন স্বেচ্ছাসেবীরা প্রয়োজনে  জনসাধারনের জন্য পরিবহনের ব্যবস্থা এমনকি খাদ্য,ওষুধ ইত্যাদি  পৌছানোর জন্য পরিষেবা পাবেন।যে সমস্ত নাগরিক প্রায়ই ইনসুলিনের মতো  দরকারী ইনজেকশন কোন  হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্র থেকে নিচ্ছেন,যে সকল শিশুদের নিয়মিমাফিক টীকাকরনের জন্য হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্র নিয়ে যাবেন এবং  যাদের পোষ্ট সার্জিক্যাল এপোর্টমেন্ট আছে তাদের যাতায়াতাদের ব্যবস্থা করা।রায়গঞ্জ পুলিশ জেলা এই পরিষেবা প্রদানের জন্য পাঁচটি গাড়ির ব্যবস্থা করেছে।পুলিশ কন্ট্রোল রুমে ফোন করলেই বিনামূল্যে এই পরিষেবা পাবেন নাগরিকরা।

কন্ট্রোল রুমের নম্বর- ৮৩৭০৯৫৪৫৪৩।যে উদ্দেশ্যে আপনার  যানবাহন দরকার উক্ত নথি এবং আপনার ঠিকানা কন্ট্রোল রুমে জানাতে হবে। প্রথম পরিষেবা পবার সাতদিন পর দ্বিতীয় পরিষেবা গ্রহন করার সুযোগ পাবেন।সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই পরিষেবা চালু থাকবে।তবে এমন কোন ব্যাক্তি করোনা রোগের  উপসর্গ দেখা দিয়েছে,যে সকল  ব্যাক্তি হৃদরোগে ভূগছেন,হাত পা ভাঙা রোগী এবং রক্তাক্ত রোগী যাদের জরুরী চিকিৎসা প্রয়োজন,এমন কোন ব্যাক্তি যিনি পথ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন, কোন প্রসবকালীন গর্ভবতী মহিলা এবং যাদের দ্রুত চিকিৎসা প্রয়োজন আছে তাদেরকে এই পরিষেবার আওতায় আনা হবে না।রায়গঞ্জ মহুকুমায় এই পরিষেবা চালু হবার খুশি সাধারন মানুষ।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: