Home /News /north-bengal /
সোশ্যাল মিডিয়ায় করোনা গুজব ছড়ালেই গ্রেফতার, জানালেন এসপি

সোশ্যাল মিডিয়ায় করোনা গুজব ছড়ালেই গ্রেফতার, জানালেন এসপি

অনেক মেসেজে আবার জেলার বিভিন্ন ব্লক এবং ইংরেজবাজার পুরসভার এলাকার বেশ কিছু পাড়ার নাম দিয়ে করোনা আক্রান্ত ধরা পড়েছে বলে খবর চালাচালি হচ্ছে ।

  • Share this:

#মালদহ: করোনা গুজবে জেরবার মালদহ। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই ভেসে উঠছে করোনা সম্পর্কিত একাধিক তথ্য।  যার বেশির ভাগই ভুয়ো বা ফেক বলে জানিয়েছে মালদা পুলিশ। হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মাধ্যমে করোনা সম্পর্কিত নানা রকম ভুয়ো তথ্য আতঙ্ক ছড়াচ্ছে। জেলার বিভিন্ন এলাকার নাম করে বলা হচ্ছে একাধিক লোকের করোনা পজিটিভ ধরা পড়েছে ।

অনেক  মেসেজে আবার জেলার বিভিন্ন ব্লক এবং ইংরেজবাজার পুরসভার এলাকার বেশ কিছু পাড়ার নাম দিয়ে করোনা আক্রান্ত ধরা পড়েছে বলে খবর চালাচালি হচ্ছে । জেলার করো না পরিস্থিতি সম্পর্কে যেসব তথ্য সোশ্যাল মিডিয়ায় আসছে তার বেশিরভাগই ফেক ।  এমন বেশ কিছু ভুয়ো ম্যাসেজ পুলিশের নজরে এসেছে । ইতিমধ্যেই এইসব মেসেজ কোথা থেকে ছড়ানো হচ্ছে তার তদন্ত শুরু করেছে মালদহ পুলিশ। শুক্রবার জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া সংবাদমাধ্যমকে জানিয়েছেন, করোনা নিয়ে বেশকিছু মেসেজে আতঙ্ক ছড়াচ্ছে ।

এই অবস্থায় কড়া ব্যবস্থা নিতে চলেছে পুলিশ। হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে যদি কেউ ভুল বার্তা ছড়ান তাহলে এবার থেকে আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে । করোনা সম্পর্কিত কোন তথ্য সম্পর্কে নিজে নিশ্চিত না হয়ে কোন তথ্য ফেসবুক বা হোয়াটসঅ্যাপে ফরওয়ার্ড বা শেয়ার করা যাবে না । এরপরেও কেউ বিভ্রান্তিকর তথ্য ছড়ালে ধরে নেওয়া হবে তিনি জেনে বুঝেই এই বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে দিচ্ছেন । এক্ষেত্রে জেলা পুলিশের সাইবার ক্রাইম শাখা প্রয়োজনীয় তদন্ত করছে। যাঁরা ভুয়ো ম্যাসেজ ছড়ানো বা গুজব কিংবা আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছেন তাঁদের গ্রেপ্তার করা হবে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Corona Virus, Rumors, Social Media

পরবর্তী খবর