মালদহে শীত জাঁকিয়ে পড়তেই চনমনে ভুটিয়া বাজার

মালদহে শীত জাঁকিয়ে পড়তেই চনমনে ভুটিয়া বাজার
  • Share this:

SEBAK DEBSARMA #মালদহ: মরশুমের শীতলতম মালদহ। সর্বনিম্ম তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রিতে। কার্যত কোল্ড ডে পরিস্থিতি। সর্বোচ্চ তাপমাত্রা মাত্র ২০ ডিগ্রি। গরম পোশাকে গা ঢেকেছে মালদহের আট থেকে আশি। রাস্তায় লোকজন যথেষ্ট কম। এই অবস্থাতেও ভিড় বাড়ছে এক জায়গায়। এই জায়গা হলো শহরের শীতবস্ত্রের বাজার। এখানে চলছে জমজমাট কেনাকাটা। দেরিতে হলেও জাঁকিয়ে শীত মালদহে। উত্তরে হাওয়ার দাপটে কনকনে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। এই শীতে হাসি ফিরেছে শীতবস্ত্রের ব্যবসায়ীদের মুখে। লাভের মুখ দেখছেন তাঁরা।

মালদহের টাউন হল সংলগ্ন এলাকায় রয়েছে শীতবস্ত্রের বাজার। এছাড়া শুভঙ্কর শিশু উদ্যান সংলগ্ন এলাকাতেও বসেছে শীতবস্ত্রের একাধিক দোকান, যার প্রচলিত নাম ভুটিয়া মার্কেট। নভেম্বরের শেষে শীতবস্ত্রের এই বাজার গুলি চালু হলেও এতদিন এখানে তেমন ভিড় ছিল না। দুঃশ্চিন্তায় কপালে ভাঁজ পড়েছিল ব্যবসায়ীদের। কী করে মহাজনের টাকা মেটাবেন তা নিয়ে বাড়ছিল ভাবনা।

19_12_19_MALDA_COLD_WAVE_BUSINESS_PIC_TWO

কিন্তু, গত দুই দিনের প্রচণ্ড শীত কাঁপুনি ধরিয়েছে মালদাবাসীর। এই শীতে গরম পোশাকের বাজার চাঙ্গা হয়ে উঠেছে। ক্রেতা মৌসুমী বাগচী, মান্টি চৌধুরী, তনুকা পোদ্দাররা জানাচ্ছেন, শীত কাটাতে এখন টুপি, মাপলার থেকে শুরু করে শোয়েটার, চাদর, জ্যাকেট, শাল, জাম্পার এই সবই ভরসা। ঠান্ডা থেকে বাঁচতে নিজেদের ও পরিবারের জন্য এসব কেনাকাটা করতেই হচ্ছে। অন্যদিকে ব্যবসায়ী মৃত্যুঞ্জয় দাস, আকাশ ঘোষরা জানাচ্ছেন, এবার রকমারি ট্যাক্স আর অন্যান্য খরচ বাড়ায় শীতবস্ত্রের দামও বেশ কিছুটা বেড়েছে। তবে শীতের দাপটে দাম বৃদ্ধির কথা মাথায় রাখছেন না প্রায়ই কেউই। চড়া দাম হলেও বিকোচ্ছে বেশ ভালই। আর এতেই অবশেষে হাসি ফুটেছে বিক্রেতাদের।​

First published: December 19, 2019, 11:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर