Home /News /north-bengal /
Drinking Water Problem: পানীয় জল নেই, নদীরও জলও ঘোলা! বাধ্য হয়ে রাস্তা অবরোধ গ্রামবাসীদের

Drinking Water Problem: পানীয় জল নেই, নদীরও জলও ঘোলা! বাধ্য হয়ে রাস্তা অবরোধ গ্রামবাসীদের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Drinking Water Problem: আন্দোলনকারী গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন তাঁরা। বিডিওর কাছে লিখিত অভিযোগ জানানোর পরামর্শ দেন তাঁরা, পঞ্চায়েত সমিতির সদস্য জাহাঙ্গীর কবির তাদের সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে তবেই পথ অবরোধ তুলে নেওয়া হয়।

আরও পড়ুন...
  • Share this:

#ধূপগুড়ি: পানীয় জলের দাবিতে এশিয়ান হাইওয়ে ৪৮ অবরোধ করে বিক্ষোভ দেখালেন দক্ষিন আলতাগ্রামের মহিলারা। কল আছে জল নেই,  তাই বাধ্য হয়ে খেতে হচ্ছিল নদীর জল। কিন্তু বর্তমানে সেই নদীর জল ও খাওয়ার উপযোগী নেই, কারন পাহাড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টির ফলে ঘোলা জল আসছে নদীতে। এই অবস্থায় মাগুরমারি ২ নং গ্রামপঞ্চায়েতের দক্ষিন আলতাগ্রাম এলাকার ক্ষুব্ধ গ্রামবাসীরা পানীয় জলের দাবিতে  এশিয়ান হাইওয়ে ৪৮ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন ধূপগুড়ির জলঢাকা এলাকায়। অভিযোগ বারবার গ্রাম পঞ্চায়েতের সদস্য প্রধানকে জানিয়েও কোনও লাভ হয়নি তাই বাধ্য হয়ে অবশেষে অবরোধের সিদ্ধান্ত নেয় এলাকার বাসিন্দারা যাতে প্রশাসনের কানে তাদের সমস্যার কথা পৌঁছায় । এদিকে পথ অবরোধের কথা শুনে ঘটনাস্থলে ছুটে যান ধূপগুড়ি থানার পুলিশ বাহিনী-সহ থানার আইসি সুজয় তুঙ্গা। খবর দেওয়া হয় এলাকার পঞ্চায়েত সমিতির সদস্য জাহাঙ্গীর কবিরকে, তিনিও ঘটনাস্থলে ছুটে আসেন।

আরও পড়ুন : আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি রাজ্যের এই জেলাগুলিতে, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কবে ?

আন্দোলনকারী গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন তাঁরা।  বিডিওর কাছে লিখিত অভিযোগ জানানোর পরামর্শ দেন তাঁরা, পঞ্চায়েত সমিতির সদস্য জাহাঙ্গীর কবির তাদের সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে তবেই পথ অবরোধ তুলে নেওয়া হয়। পথ অবরোধকারী  মিনা খাতুন বলেন, দীর্ঘদিন থেকে আমরা পানীয় জলের সমস্যায় ভুগছি। এত দিন নদীর জল খেয়ে জীবন যাপন করছিলাম, কিন্তু এখন নদীর জল ঘোলা।  তাই বাধ্য হয়ে আজকে রাস্তা অবরোধ করেছি। আন্দোলনকারী পাপিয়া বিশ্বাস বলেন, বারবার এলাকার পঞ্চায়েত প্রধানকে জলের সমস্যার বিষয়ে জানিয়েছি কোনো লাভ হয় নি। প্রায় তিন বছরের বেশি সময় ধরে কোন পানীয় জলের সমস্যা। কল আছে অথচ জল নেই। নদীর জল খেয়ে দিন কাটাচ্ছেন গ্রামের বাসিন্দার।  তাই প্রশাসনের আধিকারিকদের আমাদের দাবি শোনাতেই আজকে পথ অবরোধ করেছি।

আরও পড়ুন :  বাণিজ্যে বসতে লক্ষ্মী! বাংলার বিশ্ববঙ্গ সম্মেলনে 'সর্ববৃহৎ' প্রতিনিধি দল পাঠাচ্ছে ব্রিটেন

পঞ্চায়েত সমিতির সদস্য জাহাঙ্গীর কবীর বলেন, দক্ষিণ আলতা গ্রাম এলাকার কিছু মানুষ তারা পানীয় জলের দাবিতে আজকে পথ অবরোধ করে। আগে থেকে আমাদের কিছু জানাননি কেউই, এটা ভুল যে তাঁরা তিন বছর থেকে পানীয় জলে সমস্যায় ভুগছেন। আমরা তাঁদের বললাম যে বিডিওর কাছে লিখিত ভাবে আগে অভিযোগ জানান তাঁরা।

ROCKY CHWDHURY

Published by:Uddalak B
First published:

Tags: Drinking Water

পরবর্তী খবর