স্থানীয় প্রার্থীই চাই! ক্ষোভে ফুঁসছেন শিলিগুড়ির তৃণমূল কর্মীরা, ফেসবুকে একের পরে এক পোস্ট

স্থানীয় প্রার্থীই চাই! ক্ষোভে ফুঁসছেন শিলিগুড়ির তৃণমূল কর্মীরা, ফেসবুকে একের পরে এক পোস্ট

ক্ষোভে ফুঁসছেন শিলিগুড়ির তৃণমূল কর্মীরা,

২০১৬-তে এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছিল বাইচুং ভুটিয়াকে। হেরেছিলেন তিনি। এবারে ঘাসফুলের প্রতীকে লড়বেন ওমপ্রকাশ মিশ্র। ফের বহিরাগতকে প্রার্থী করা হয়েছে অভিযোগ তুলে ক্ষোভ চরমে দলীয় কর্মীদের মধ্যে।

  • Share this:

#শিলিগুড়ি: দলীয় প্রার্থীদের নাম ঘোষণা হতেই প্রকাশ্যে তৃণমূল নেতা, কর্মী, সমর্থকদের ক্ষোভ শুরু শিলিগুড়িতে। কেউ ক্যামেরার সামনে, কেউ কেউ আবার নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। "বাংলা নিজের মেয়েকেই চায়" যেখানে স্লোগান লেখা হচ্ছে, সেখানে শিলিগুড়ি কেন ব্রাত্য? প্রশ্ন তুলে পোস্ট শিলিগুড়ির একাধিক তৃণমূল কর্মীর।

২০১৬-তে এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছিল বাইচুং ভুটিয়াকে। হেরেছিলেন তিনি। এবারে ঘাসফুলের প্রতীকে লড়বেন ওমপ্রকাশ মিশ্র। ফের বহিরাগতকে প্রার্থী করা হয়েছে অভিযোগ তুলে ক্ষোভ চরমে দলীয় কর্মীদের মধ্যে। তাঁদের কথায়, "এবারে ভূমিপুত্র প্রার্থী হবে, এটাই আশা করা হয়েছিল।" সেক্ষেত্রে রঞ্জন সরকার এবং নান্টু পালের নাম নিয়ে জোর চর্চা হয়। কিন্তু আজ দলের প্রার্থীর নাম ঘোষণা হতেই একে একে সরব হয়েছেন তৃণমূল নেতা, কর্মীরা।

দলের শিলিগুড়ি বিধানসভা কমিটির চেয়ারম্যান নান্টু পাল ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, "আজ মনটা খুব খারাপ। স্থানীয় কাউকেই প্রার্থী করলো না দল। কাকে প্রার্থী করলো দল, যিনি দীর্ঘদিন দিদিকে গালিগালাজ দিয়ে এসছেন। তার সঙ্গে গলাগলি করতে পারব না। সেই প্রার্থীর হয়ে প্রচারে নামব কিনা তা পরে ঠিক করবো।"

তিনি আরও বলছেন, দলের বিধানসভা কমিটিতেও ওনার নাম নিয়ে কোনো আলোচনা হয়নি। আজ জানতে পারলাম উনি শিলিগুড়ি আসনের প্রার্থী। স্থানীয় কেউ প্রার্থী হলে এবারে জয়ের রাস্তা খোলা ছিল।"

ক্ষোভে ফুঁসছেন শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের চেয়ারম্যান নান্টু পাল। ফেসবুকেও বহু তৃণমূল নেতা, কর্মী ক্ষোভ উগড়ে দিয়ে পোস্ট করেছেন। "স্থানীয় প্রার্থী চাই", দাবি জানিয়ে ফেসবুকে পোস্টের ঝড় উঠেছে। কেউ লিখেছেন " শিলিগুড়ি ঘরের ছেলেকেই চায়"। আবার কেউ লিখেছেন "কর্মীদের আবেগের মূল্য কি কেউ কোনোদিন দেবে না"।

আবার অনেকে লিখেছেন, " শিলিগুড়িতে আর জিততে হবে না।" সবমিলিয়ে ক্ষোভ চরমে। অস্বস্তি বাড়ছে শিলিগুড়ির ঘাসফুল শিবিরে। রবিবার শিলিগুড়িতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহামিছিলে পা মেলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তার আগে দলের অন্দরেই প্রার্থী নির্বাচন নিয়ে ক্ষোভে ফুঁসছেন দলীয় কর্মীরা। যদিও দলের জেলা সভাপতি রঞ্জন সরকার ক্যামেরার সামনে বলেন, "উত্তরবঙ্গে ঐতিহাসিক প্রার্থী নির্বাচন হয়েছে। আসলে সব কেন্দ্রেই প্রার্থী দলীয় নেত্রী নিজেই। দল যা সিদ্ধান্ত নেবে একজন কর্মী হিসেবে সেই কাজই করবো। দলীয় প্রার্থীকে জেতানোর লক্ষ্যে ঝাঁপাবো।"

রাজ্যের পর্যটনমন্ত্রী তথা ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রের প্রার্থী শিলিগুড়ির দলীয় প্রার্থী প্রসঙ্গে বলেন, "উনি শিক্ষাবিদ। উত্তরবঙ্গেরই মানুষ। উপযুক্ত প্রার্থী।" এদিকে কাল শিলিগুড়ি আসছেন তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র।

পার্থ প্রতিম সরকার

Published by:Swaralipi Dasgupta
First published:

লেটেস্ট খবর