corona virus btn
corona virus btn
Loading

ব্যাঙ্ক, বাজার, রেশন দোকানে উপচে পড়া ভিড়! লকডাউন চলছে বোঝাই যাচ্ছে না

ব্যাঙ্ক, বাজার, রেশন দোকানে উপচে পড়া ভিড়! লকডাউন চলছে বোঝাই যাচ্ছে না

শুক্রবার সকাল থেকে মালদহের কালিয়াচকে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের সামনে ভিড় জমে যায়।

  • Share this:

#মালদহ: লকডাউনের মধ্যেও জনধন যোজনার টাকা তুলতে সকাল থেকে ভিড় কয়েক-শো মানুষের। লম্বা লাইন রেশনের দোকানে। পাল্লা দেওয়া ভিড় দৈনন্দিন বাজারেও। মালদহের কালিয়াচকের ছবি দেখে বোঝার উপায় নেই লকডাউন চলছে। গত কয়েক দিনে বিভিন্ন রাজ্য থেকে হাজারেরও বেশি শ্রমিক ফিরেছে কালিয়াচকে। সরকারি নিয়মে এদের হোম কোয়ারেনটাইনে থাকার কথা। কিন্তু, বাইরে থেকে আসা লোকজনই হোক আর সাধারণ বাসিন্দা। লকডাউনেও সব মিলেমিশে একাকার কালিয়াচকে।

শুক্রবার সকাল থেকে মালদহের কালিয়াচকে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের সামনে ভিড় জমে যায়। ব্যাঙ্ক খোলার অনেক আগে থেকেই গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে পড়েন অসংখ্য মানুষ। ব্যাঙ্কের দরজা থেকে সিঁড়ি হয়ে রাস্তা পর্যন্ত শুধুই মানুষ। এক মিটারের সামাজিক দুরত্ব ভুলেছেন সকলেই। এমন ভিড় থেকে গোষ্ঠী সংক্রমনের সম্ভবনাও প্রবল।

ব্যাঙ্কের পাশাপাশি অনেকে ব্যাগ হাতে রেশনের দোকানেও ভিড় জমান। এখানেও বিনামূল্যে রেশনের মালপত্র পাওয়ার জন্য ভিড় চোখে পড়ে। ছবিটা প্রায় একইরকম কালিয়াচকের দৈনন্দিন বাজারেও। এখানেও কার্যত ঠেলাঠেলি করে বাজার করতে দেখা গেল অনেককেই। লকডাউন কার্যকর করার জন্য প্রায় কোথাও পুলিশের কোনও উদ্যোগ বা শাসন চোখে পড়েনি। মালদহের কালিয়াচকের যুবকদের একটা বড় অংশ বিভিন্ন রাজ্যে শ্রমিকের কাজ করে। এই অবস্থায় সামাজিক মেলামেশা বন্ধ না হলে যে কোনও সময় বিপদজ্জনক হতে পারে মালদহের কালিয়াচকের পরিস্থিতি।

Published by: Dolon Chattopadhyay
First published: April 3, 2020, 6:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर