Home /News /north-bengal /

সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে পাঁচ লক্ষ টাকার বেশি প্রতারণা, ভুয়ো নিয়োগপত্র প্রদান মালদহে

সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে পাঁচ লক্ষ টাকার বেশি প্রতারণা, ভুয়ো নিয়োগপত্র প্রদান মালদহে

ছেলের ভবিষ্যত গড়ার জন্য তা বিক্রি করে ধাপে ধাপে এই টাকা দিয়েছিলেন অভিযুক্তকে । বর্তমানে চরম অসহায় অবস্থায় আছেন তাঁরা ।

  • Share this:

#মালদহ: কৃষি দপ্তরে চাকরি দেওয়ার নাম করে প্রায় ৫ লক্ষ ৪০হাজার টাকার প্রতারণা । ভুয়ো অ্যাপয়েন্টমেন্ট লেটার প্রদান করার অভিযোগ কৃষি দপ্তরের কর্মীর বিরুদ্ধে । অভিযোগ, মালদহের হরিশ্চন্দ্রপুরের তুলসিহাটা এলাকার এক যুবকের। মুখ্যমন্ত্রী, কৃষিমন্ত্রী, ও জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন প্রতারিত যুবক ।

মালদহের হরিশ্চন্দ্রপুরের তুলসিহাটা এলাকার যুবক যোগেশ দাস । তাঁর অভিযোগ,  কৃষি দপ্তরের কর্মী দীনেশ পরিহর কৃষি দপ্তরে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে ৫ লক্ষ ৪০ হাজার টাকা আত্মসাত করেছে ।তাঁকে পূর্ব মেদিনীপুরে সুতাহাটা ব্লকের চাকরি দেওয়ার জন্য ভুয়ো অ্যাপয়েন্টমেন্ট লেটার দেওয়া হয় । কিন্তু তা পরীক্ষা করার পর তিনি জানতে পারেন অ্যাপয়েন্টমেন্ট লেটারটি ভুয়ো । এরপর বারবার ওই সরকারি কর্মীর কাছে গিয়ে টাকা ফেরতের দাবি করলেও সে কোনো কর্ণপাত করেননি । বাধ্য হয়ে তিনি ইংরেজবাজার থানার দ্বারস্থ হয়েছেন । পাশাপাশি আইনজীবী মারফত সরাসরি মুখ্যমন্ত্রী, কৃষিমন্ত্রী ও জেলার পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন টাকা ফেরতের দাবিতে । প্রতারিত যুবকের বাবা অতুল দাস জানান, সামান্য কয়েক বিঘা জমি ছিল তাঁদের । ছেলের ভবিষ্যত গড়ার জন্য তা বিক্রি করে ধাপে ধাপে এই টাকা  দিয়েছিলেন অভিযুক্তকে । বর্তমানে চরম অসহায় অবস্থায় আছেন তাঁরা ।

প্রতারিতের আইনজীবী সন্টু মিঁয়া বলেন, চাকরি প্রার্থী যুবক দশটি কিস্তিতে ধাপে ধাপে ওই প্রতারককে পাঁচ লক্ষ টাকার বেশি টাকা দেন । ওই যুবক নিজে কৃষি দপ্তরের কর্মী হওয়ায় সহজে বিশ্বাস তৈরি হয়েছিল । কিন্তু টাকা হাতিয়ে নেওয়া ছাড়া অভিযুক্ত আর কিছুই করেনি।  নির্দিষ্ট জায়গায় অভিযোগ দায়ের করা হয়েছে ।এরপরও যদি কোন ব্যবস্থা না হয় তাহলে আদালতের দ্বারস্থ হব ।   এদিকে ঘটনা প্রকাশ্যে আসতেই গা ঢাকা দিয়েছে অভিযুক্ত কৃষি দপ্তরে কর্মী দীনেশ পরিহার । ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Fraud, Malda

পরবর্তী খবর