corona virus btn
corona virus btn
Loading

রায়গঞ্জে স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে জমে বৃষ্টির জল, বিপাকে রোগীরা

রায়গঞ্জে স্বাস্থ্যকেন্দ্রের ভিতরে জমে বৃষ্টির জল, বিপাকে রোগীরা
এভাবেই জল জমে যায় স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে৷

রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র মহারাজা গ্রামে অবস্থিত। রাস্তা থেকে স্বাস্থ্যকেন্দ্রটি নিচু হওয়ায় অল্প বৃষ্টিতেই রাস্তার জল স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে পড়ে।

  • Share this:

#রায়গঞ্জ: বৃষ্টিতে রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থকেন্দ্রে জল ঢুকে পড়ায় চরম দুর্ভোগে রোগী এবং রোগীর আত্মীয়রা। স্বাস্থ্যকেন্দ্রে জল ঢুকে পড়ায় বেশ কিছু জীবনদায়ী ওষুধ নষ্ট হওয়ার উপক্রম। তবে কিছুক্ষণের মধ্য স্বাস্থ্যকেন্দ্র থেকে জল নেমে যাওয়া হাফ ছেড়ে বাঁচেন স্বাস্থ্যকর্মীরা।

রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র মহারাজা গ্রামে অবস্থিত। রাস্তা থেকে স্বাস্থ্যকেন্দ্রটি নিচু হওয়ায় অল্প বৃষ্টিতেই রাস্তার জল স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে পড়ে। আজ সকালে কখনও হালকা কখন ভারি বৃষ্টি হয়। বৃষ্টির জল নেমে স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে পড়ে। স্বাস্থ্যকেন্দ্রের মহিলা বিভাগ এবং জরুরি বিভাগে জল জমায় চরম সমস্যায় পড়েন স্বাস্থ্যকর্মী থেকে রোগীরা। স্বাস্থ্যকেন্দ্রের নোংরা দুর্গন্ধ জল ঘরে ঢুকে যাওয়া রোগীরা বিপাকে পড়েন।জল না নামা পর্যন্ত রোগীরা বাইরে বেরিয়ে পড়েন।

স্বাস্থ্যকর্মীদের দাবি, নিচু জায়গায় এই স্বাস্থ্যকেন্দ্র পুরনো ভবন। এলাকার জল স্বাস্থ্যকেন্দ্রে এসে জমে যাওয়ায় এই বিপত্তি।দীর্ঘদিন যাবৎ তাঁরা এই সমস্যায় ভুগছেন। জলে বহু জীবনদায়ী ওষুধ নষ্ট হয়। স্বাস্থ্যকর্মী আলপনা ভট্টাচার্য জানান, স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা এই সমস্যার কথা জানেন। নতুন ব্লক মেডিক্যাল অফিসার স্বাস্থ্যকেন্দ্রের বেশ কিছু উন্নয়নমূলক কাজ করছেন। এখনও তিনি জলের সমস্যা মেটানোর জন্য কোন পদক্ষেপ গ্রহণ করেননি। আগে বেশ কয়েকজন বিএমওএইচ এলেও তাঁরা কোনও পদক্ষেপ গ্রহণ করেননি। সঞ্জয় মাহাতো নামে এক রোগী জানালেন, স্বাস্থ্যকেন্দ্রে জলে ভরে যাওয়ায় সকাল থেকে শৌচালয়ে যেতে পারেননি।

Uttam Paul

Published by: Debamoy Ghosh
First published: September 11, 2020, 6:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर