corona virus btn
corona virus btn
Loading

রাতে হাসপাতালের বেডে স্বামীকে দেখে গিয়েছিলেন স্ত্রী, সকাল হতেই গায়েব স্বামী

রাতে হাসপাতালের বেডে স্বামীকে দেখে গিয়েছিলেন স্ত্রী, সকাল হতেই গায়েব স্বামী
Photo- File

জোর হইচই মালদহ জেলা হাসপাতালে

  • Share this:

# মালদহ:  বুকের যন্ত্রনা নিয়ে রাতেই কাতরাচ্ছিলেন রোগী। সকাল হতেই শয্যা থেকে রোগী উধাও। শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে। রবিবার সকালেই ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন রোগীর পরিবারের লোকেরা। অভিযোগ, ওয়ার্ড থেকে রোগী নিখোঁজ হলেও হেলদোল নেই কর্তৃপক্ষের।

একই সঙ্গে হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ ও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। জানা গিয়েছে, নিখোঁজ রোগীর নাম আবু তালাহা (৫২)। বাড়ি পুকুরিয়া থানার সম্বলপুর গ্রাম পঞ্চায়েতের ইসলামপুর এলাকায়। গত বৃহস্পতিবার বুকে যন্ত্রনা নিয়ে  মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। মেডিসিন বিভাগে চিকিৎসা চলছিল তাঁর। শনিবার রাতে রোগীর সাথে ছিল তাঁর স্ত্রী। কিন্তু পুরুষ বিভাগ হওয়ায় রাতে ওই মহিলাকে বের দেয় নিরাপত্তা রক্ষীরা। নিখোঁজ রোগীর স্ত্রী হাসনারা বিবি জানিয়েছেন, যেহেতু মেডিসিন বিভাগটি পুরুষদের। সেইজন্য শনিবার রাতে তাঁকে থাকতে দেয়নি নিরাপত্তা রক্ষীরা। তাই রাতে মেডিক্যাল কলেজের বাইরে কাটিয়েছিলেন তিনি।

রবিবার সকালে হাসনারা যখন জলখাবার দিতে অসুস্থ স্বামীর কাছে যায়,  তখন দেখতে পায় শয্যায় স্বামী নেই। এরপর মেডিক্যাল কলেজের নার্স,স্বাস্থ্যকর্মী সহ নিরাপত্তা রক্ষীদের কাছে জানতে চাই স্বামী কোথায় কিন্তু কেউ সদুত্তর দিতে পারেনি। হঠাৎ করেই চিকিৎসারত অবস্থায় এক রোগী কোথায় গেল তাঁর কোনো সদুত্তর কেউই এমনটাই অভিযোগ হাসনারা বিবির৷ এ ব্যাপারে প্রথমে মেডিক্যাল কলেজে থাকা পুলিশ ক্যাম্পে এবং পরে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করে আবু তালাহের বাড়ির লোকজন।

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিরাপত্তা ও সিসিটিভি বসানো আছে। তা সত্বেও কিভাবে রোগী উধাও তা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ কর্তব্যের গাফিলতি রয়েছে দায়িত্বে থানা নিরাপত্তা রক্ষীদের। এই ব্যাপারে নিখোঁজ আবু তালাহের ছেলে জাহিরুল জানান ওইদিন আমি কাজে থাকায় মেডিক্যাল কলেজে অসুস্থ বাবার কাছে যেতে পারেনি। । মা অসুস্থ বাবার চিকিৎসার জন্য রাতে মেডিক্যাল কলেজ হাসপাতালের বাইরে ছিল। কিন্তু অদ্ভুৎ ভাবে বাবা নিখোঁজ হয়ে যায়। এই ঘটনার জন্য মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের উদাসিনতা আছে। পরিবারের তরফে থানায় ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। মেডিক্যাল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপাল জানিয়েছেন, পুরো ব্যাপারটি তিনি খতিয়ে দেখবেন। অন্যদিকে ইংরেজবাজার থানার পক্ষ থেকে জানানো হয়েছে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে পুলিশ তদন্ত শুরু করেছে।

 Sebak DebSarma

Published by: Debalina Datta
First published: March 1, 2020, 11:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर