হোম /খবর /উত্তরবঙ্গ /
প্রতিশ্রুতি মতো কাজ হয়নি,ফারাক্কা ব্যারেজের পাঁচিলের কাজ বন্ধ করলেন গ্রামবাসীরা

প্রতিশ্রুতি মতো কাজ হয়নি, ফারাক্কা ব্যারেজের পাঁচিলের কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা

গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান যে, ফরাক্কা ব্যারেজ প্রশাসন যে প্রতিশ্রুতি দিয়েছিলেন আগে সেই কাজ গুলো করতে হবে। তারপর সীমান্তবর্তী এলাকায় পাঁচিলের কাজ শুরু হবে।

  • Share this:

#মালদহ: ফারাক্কা ব্যারেজের নিজেস্ব জায়গাতে পাঁচিলের কাজ বন্ধ করে  দিল গ্রামের স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে ফরাক্কা ব্যারেজ এবং পলাশী সীমান্তবর্তী এলাকায়। এলাকার বাসিন্দাদের অভিযোগ ফরাক্কা ব্যারেজের প্রশাসন এই ফারাক্কা ব্যারেজ এবং পলাশী সীমান্তবর্তী এলাকায় পাঁচিল করার আগে গ্রামের জল নিকাশি ব্যবস্থা এবং রাস্তার বানানো কাজের  প্রতিশ্রুতি দেন। কিন্তু এই প্রতিশ্রুতি না রেখে ফরাক্কা ব্যারেজ সিআইএসএফকে দাঁড় করিয়ে  ফরাক্কা ব্যারেজ প্রশাসন সীমান্তবর্তী এলাকায় পাঁচিলের কাজ শুরু করে।  তাতে গ্রামের স্থানীয় এলাকাবাসীরা একজট হয়ে পাঁচিলের কাজ বন্ধ করে দেয় এবং গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান যে, ফরাক্কা ব্যারেজ প্রশাসন যে প্রতিশ্রুতি দিয়েছিলেন আগে সেই কাজ গুলো করতে হবে।  তারপর সীমান্তবর্তী এলাকায় পাঁচিলের কাজ শুরু হবে।

এলাকাবাসী সাগর দাস বলেন, ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ কথা দিয়েছিল নিকাশি নালার কাজ ও  বিকল্প রাস্তার কাজ তৈরি করে দেবে। সেই প্রতিশ্রুতি না রেখেই হঠাৎ করে পাঁচিল দিতে শুরু করে ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ। আমরা তার বিরুদ্ধে গ্রামবাসীরা একজোট হয়ে কাজ বন্ধ করে দিয়েছে। বেওয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান কুনাল ঘোষ বলেন, ব্যারেজ কর্তৃপক্ষের সঙ্গে আগে যখন বৈঠক হয় সেই সময় ঠিক হয় বিকল্প রাস্তা তৈরি করে দেওয়া হবে৷ তবে সে সব কোনও কাজই এগোয়নি৷ তাই এমন পদক্ষেপ নিলেন গ্রামবাসীরা৷

Published by:Pooja Basu
First published:

Tags: Farraka barrage, North bengal news