corona virus btn
corona virus btn
Loading

বেসরকারি বিদ্যালয়ে ফি মুকুবের দাবিতে বিদ্যালয়ের গেটের সামনে অবিভাবকদের বিক্ষোভ

বেসরকারি বিদ্যালয়ে ফি মুকুবের দাবিতে বিদ্যালয়ের গেটের সামনে অবিভাবকদের বিক্ষোভ

অবিভাবকরা লকডাউন পিরিয়ডের সমস্ত ছাত্রছাত্রীর ফি মুকুবের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানায়। বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের জানিয়ে দেয় সমস্ত ছাত্রছাত্রীর ফি মুকুব করা তাদের পক্ষে সম্ভব নয়।

  • Share this:

#রায়গঞ্জ: দীর্ঘ চার মাস লকডাউন পিরিয়ডে বিদ্যালয়ের ফি মুকুবের দাবিতে আন্দোলনে নামলেন অবিভাবকরা। বিদ্যালয় কর্তৃপক্ষের দাবি দুঃস্থ এবং অসহায় ছাত্রছাত্রী বাদে সর্বস্তরের ছাত্রদের ফি মুকুব করা সম্ভব নয়। তবে অবিভাবকদের দাবি মেনে না নিলে আগামীতে বৃহত্তর আন্দলনে নামার হুমকি দিয়েছেন।

করোনা প্রতিরোধে গত ২৩ মার্চ থেকে সারা দেশে লকডাউন শুরু হয়েছে।এই লকডাউন পিরিয়ডে বহু মানুষের কাজকর্ম বন্ধ হয়েছে। চরম সমস্যায় পড়েছেন সাধারন মানুষ। লকডাউনে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সময়কালে শিক্ষাদানও বন্ধ ছিল। কিন্তু রায়গঞ্জের একটি বেসরকারি বাংলা মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান লকডাউন পিরিয়ডে ছাত্রছাত্রীদের স্কুলের ফি পরিশোধের জন্য অবিভাবকদের কাছে চিঠি পাঠায়। অবিভাবকরা লকডাউন পিরিয়ডের সমস্ত ছাত্রছাত্রীর ফি মুকুবের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানায়। বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের জানিয়ে দেয় সমস্ত ছাত্রছাত্রীর ফি মুকুব করা তাদের পক্ষে সম্ভব নয়। সত্যি যারা দুঃস্থ অসহায়, তারা লিখিতভাবে আবেদন করলে বিদ্যালয় কর্তৃপক্ষ সেই সমস্ত ছাত্রের সর্বচ্চ ৮০শতাংশ ফি মুকুব করার বিষয়ে বিবেচনা করবেন।

বিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত মানতে রাজি নন অবিভাবকরা। লকডাউনে সমস্ত ছাত্রছাত্রীর ফি মুকুবের দাবিতে বৃহস্পতিবার বিদ্যালয়ের গেটের সামনে অবিভাবকরা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ দেখান।অবিভাবকরা আন্দোলন করলেও তাতে বিচলিত নন বিদ্যালয় কর্তৃপক্ষ।বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অবস্থান থেকে সরে না এলে আগামীতে আরও বৃহত্তর আন্দোলনে সামিল হবার হুমকি দিয়েছেন অবিভাবকরা।

Published by: Pooja Basu
First published: June 12, 2020, 11:09 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर