• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • PANCHAYET BHAVAN IN AN AREA OF MALDA ALLEGED WAS MADE WITH LOW QUALITY MATERIAL SS

Malda: মালদহে নিম্নমানের সামগ্রী দিয়ে পঞ্চায়েত ভবন নির্মাণের অভিযোগ! ‌কাজ বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

Malda Panchayet Bhavan: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের তৃণমূল পরিচালিত মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ঘটনা । প্রতিবাদে প্রধানকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের ।

Malda Panchayet Bhavan: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের তৃণমূল পরিচালিত মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ঘটনা । প্রতিবাদে প্রধানকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের ।

  • Share this:

সেবক দেবশর্মা, মালদহ:- পঞ্চায়েত ভবন তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ । নিম্নমানের কাজের অভিযোগ তুলে অনির্দিষ্টকালের জন্য পঞ্চায়েত ভবন নির্মাণের কাজ বন্ধ করে দিলেন এলাকাবাসী । মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের তৃণমূল পরিচালিত মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ঘটনা । প্রতিবাদে প্রধানকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের ।

অভিযোগ, সিডিউল ছাড়াই নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে পঞ্চায়েত ভবন। এই অভিযোগে বৃহস্পতিবার  বিক্ষোভ হল হরিশ্চন্দ্রপুরের মহেন্দ্রপুর পঞ্চায়েতে । ২৬ লক্ষ টাকা বরাদ্দ করে তৈরি হচ্ছে নতুন পঞ্চায়েত ভবন । কিন্তু এলাকাবাসীর একাংশের অভিযোগ, ভবন নির্মাণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইঁট । দেওয়া হচ্ছে প্রয়োজনের তুলনায় কম পরিমাণ সিমেন্ট । এমনকী ঢালাইয়ের  কাজে নিম্নমানের রড ব্যবহার করা হয়েছে । এদিন পঞ্চায়েত প্রধানকে মৌখিক অভিযোগ জানিয়ে কাজ বন্ধ করে দেন বিক্ষুব্ধরা । সিডিউল অনুযায়ী কাজ না হলে কাজ বন্ধ থাকবে বলেও হুমকি দিয়েছেন বিক্ষুব্ধরা ।

জানা গিয়েছে,  ৫০ লক্ষ টাকা বরাদ্দে দ্বিতল পঞ্চায়েত ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে । এরমধ্যে একতলা ভবনের জন্য শুধু ২৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে । যদিও পঞ্চায়েত ভবন তৈরিতে দুর্নীতির অভিযোগ উড়িয়ে দিয়েছেন ভারপ্রাপ্ত ঠিকাদারি সংস্থার প্রতিনিধি গৌতম প্রামাণিক । তাঁর পাল্টা দাবি, সিডিউল মেনেই পঞ্চায়েত ভবন নির্মাণের কাজ হচ্ছে । বৃষ্টিতে ভিজে গিয়ে ব্যবহৃত ইট নিম্নমানের বলে মনে হচ্ছে ।

এদিকে মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানের দাবি, অন্য প্রশাসনিক কাজে ব্যস্ত থাকায় গত কয়েক দিন নিয়মিত পঞ্চায়েতে আসতে পারেন নি এর ফাঁকে  নিম্নমানের সামগ্রী ব্যবহার হয়েছে কিনা বিষয়টি তাঁর অজানা । পঞ্চায়েত প্রধান জৈনব নেশা জানান, ঠিকাদার নিম্নমানের সামগ্রী ও রড ব্যবহার করেছে কিনা তা খতিয়ে দেখা হবে । সিডিউল মেনেই যাতে সরকারি কাজ করা হয় তা নিশ্চিত করবে পঞ্চায়েত কর্তৃপক্ষ ।

Published by:Siddhartha Sarkar
First published: