• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • করোনা সচেতনতায় হাতিয়ার স্ট্রিট পেইন্টিং, রঙিন আলপনায় সেজে উঠছে শিলিগুড়ি

করোনা সচেতনতায় হাতিয়ার স্ট্রিট পেইন্টিং, রঙিন আলপনায় সেজে উঠছে শিলিগুড়ি

নিজের শিল্পী সত্ত্বা নিয়ে পথে নামলেন শহরের চিত্র শিল্পীরা

নিজের শিল্পী সত্ত্বা নিয়ে পথে নামলেন শহরের চিত্র শিল্পীরা

নিজের শিল্পী সত্ত্বা নিয়ে পথে নামলেন শহরের চিত্র শিল্পীরা

  • Share this:

#শিলিগুড়ি: করোনা সচেতনতায় এগিয়ে এল শিলিগুড়ির এক চিত্র শিল্পী ও তাঁর সহযোগী শিল্পীরা। গৃহ বন্দী অবস্থাতেই গত কয়েকদিন ধরেই ভাবনাটা এসেছিল ওদের। যেভাবে করোনা জাল ছড়াচ্ছে গোটা দেশে। রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর প্রতিরোধে লকডাউন চলছে দেশ জুড়ে। তবুও এক শ্রেণীর মানুষ প্রতিদিনই নামছেন রাস্তায়। কেউ বাজারের থলি নিয়ে। কেউ আবার ওষুধ কেনার আছিলায়। দিনে তো বটেই রাতেও রাস্তায় লোকের দেখা মিলছে। কেন বাড়ির বাইরে বের হচ্ছে? কেনই বা আইন ভাঙছেন? প্রশ্ন উঠতে শুরু করেছে।

ফের লকডাউনের মেয়াদ বাড়তে পারে। এমনই সম্ভাবনা রয়েছে। আগামীকাল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। রবিবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি। সেদিকেই তাকিয়ে গোটা দেশ। কেননা ইতিমধ্যেই একাধীক রাজ্য লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন। করোনা মোকাবিলায় চিকিৎসক, নার্স থেকে স্বাস্থ্য কর্মীরা যেভাবে কাজ করছেন তাকে সেলুট জানিয়েছে গোটা দেশ। ঝুঁকি নিয়ে পথে নেমেছেন পুলিশ কর্মীরাও। অথচ তিনি কিছু করবেন না! এমনটা হয় নাকি! ঘরে বসেই ভাবনা। করোনা মোকাবিলায় তাই নিজের শিল্পী সত্ত্বাকে কাজে লাগাতেই পথে নামলেন শিলিগুড়ির চিত্র শিল্পী রঞ্জন রায়।

রঞ্জন রায় তাঁর সহ শিল্পীদের নিয়ে আজ নেমে পড়লেন শহরের রাস্তায়। সঙ্গে হরেক রঙ আর তুলি। শিলিগুড়ির মহাত্মা গান্ধী মোড়ে আঁকলেন মারণ করোনার ছবি! রাস্তা জুড়ে করোনা আলপনা! সঙ্গে লেখা স্টে এট হোম! অর্থাৎ কীনা নিজেদের গৃহ বন্দী রাখুন। অযথা রাস্তায় বের হবেন না। শহরবাসীর মধ্যে এই বার্তা তুলে ধরতেই শিল্পীর পথে নামা। পুলিশের কাছ থেকে অনুমতি নিয়েই মহাত্মা গান্ধী মোড়ে করোনা সচেতনতায় আলপনা আঁকলেন চিত্র শিল্পীরা। যাকে কুর্নিশ জানিয়েছে শহরবাসী। এরপরও কি রাস্তায় অহেতুক পথে নামবেন এক শ্রেণীর জনতা? প্রশ্ন ঘর বন্দীদের।

Partha Pratim Sarkar

Published by:Ananya Chakraborty
First published: