corona virus btn
corona virus btn
Loading

ব্যাঙ্কের এটিএম ভেঙে ১৭ লক্ষ টাকা লুট, চক্রের চাঁই গ্রেফতার

ব্যাঙ্কের এটিএম ভেঙে ১৭ লক্ষ টাকা লুট, চক্রের চাঁই গ্রেফতার

এটিএম লুটের ঘটনা যে অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করা হবে ওইদিনই তা স্পষ্ট করে দিয়েছিলেন জেলা পুলিশ সুপার।

  • Share this:

#মালদহ:- মালদহের কালিয়াচকে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম লুটের ঘটনায় গ্রেফতার এক। ধৃত ধরমবীর সিং(৪০), উত্তরপ্রদেশের মথুরা জেলার কাশির বাসিন্দা। গত ২০ অগাস্ট মালদহের সুজাপুরে গ্যাস কাটার দিয়ে এটিএম কেটে লুটের ঘটনা হয়। প্রায় ১৭ লক্ষ টাকা লুটের ঘটনা নজরে আসে। এরপর থেকে সিসিটিভি ফুটেজ ও মোবাইল ট্র্যাক করে তদন্তে এগোচ্ছিল মালদহ পুলিশ।

বৃহস্পতিবার মালদহের রতুয়া থানার বাহারাল থেকে গ্রেফতার আন্তঃরাজ্য চক্রের অন্যতম চাই ধরমবীর। জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে নিচ্ছে পুলিশ। ওই চক্রের সঙ্গে জড়িত ভিন রাজ্যের আরো কয়েকজনের খোঁজ চলছে। বিভিন্ন রাজ্যে এটিএম লুটের ঘটনায় ধরমবীর ও তার সঙ্গী-সাথীরা যুক্ত বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। এর আগে মালদহে একাধিক ব্যাঙ্কের এটিএমে দুষ্কৃতী হামলার ঘটনা হলেও টাকা লুটের ঘটনা ঘটেনি। কিন্তু সুজাপুর এর এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে রীতিমতো গাড়িতে করে এসে গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট কেটে নেওয়া হয়। এরপর টাকা ভর্তি এটিএম নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

ওইদিনই ঘটনার তদন্তে ব্যাঙ্কে পৌঁছান মালদহের পুলিশ সুপার অলোক রাজরিয়া সহ পদস্থ পুলিশ কর্তারা। এটিএম লুটের ঘটনা যে অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করা হবে ওইদিনই তা স্পষ্ট করে দিয়েছিলেন জেলা পুলিশ সুপার। ঘটনার তদন্তে ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মালদা পুলিশ। এরপরেই প্রাথমিক তদন্তে ভিন রাজ্যের কোন গ্যাং ঘটনার সঙ্গে যুক্ত বলে তথ্য পায় পুলিশ। ধৃত ধরমবীরকে জিজ্ঞাসাবাদ করে ভারতের অন্যান্য রাজ্যেও এটিএম লুটের ঘটনার সূত্র পাওয়া যেতে পারে বলে আশা মালদহ পুলিশের। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধরমবীরের আরো কয়েকজন সঙ্গীর সম্পর্কে তথ্য মিলেছে বলে জানা গিয়েছে।

সেবক দেবশর্মা

Published by: Elina Datta
First published: September 10, 2020, 11:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर