Home /News /north-bengal /
গাড়ির মধ্যে একাধিক গুপ্ত কুঠুরি, আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসেই ৬২ কেজির গাঁজা পাচারের পরিকল্পনা! পুলিশি তৎপরতায় ফাঁস

গাড়ির মধ্যে একাধিক গুপ্ত কুঠুরি, আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসেই ৬২ কেজির গাঁজা পাচারের পরিকল্পনা! পুলিশি তৎপরতায় ফাঁস

ছক কষে গাড়ির ডিকির নীচে গোপন কুঠুরিও বানানো হয়েছিল। সিটের নীচেও বানানো হয় বিশেষ খোপ।

  • Share this:

#কলকাতা:  আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসের দিনটিই বেছে নিয়েছিল পাচারকারীরা। সারাদিন বিভিন্ন উৎসবে সামিল মাদক বিরোধী বিভাগের অফিসাররা। ফলে রাস্তায় পাহারাদারি কম থাকবে বলেই মনে হয়েছিল তাদের। ছক কষে গাড়ির ডিকির নীচে গোপন কুঠুরিও বানানো হয়েছিল। সিটের নীচেও বানানো হয় বিশেষ খোপ।

৬২ কেজি গাঁজা নিয়ে জলপাইগুড়ি থেকে রওনা দেয় WB74S7040  নম্বরের সুইফট্ ডিজায়ার। রাস্তায় পুলিশি চেকিং- এ পড়লেও কেউ কিছু বুঝতে পারেনি। বরং আনলক পিরিয়ডে জরুরি কাজে কলকাতায় যাওয়ার কথা বলতেই মিলে যায় ছাড়পত্র। কিন্তু পাচারকারীরা বুঝতেও পারেনি, সজাগ রয়েছে কলকাতা পুলিশের এসটিএফ।

মুর্শিদাবাদের সুতি থানার সঙ্গে যৌথভাবে জাতীয় সড়কে ওৎ পেতে বসেছিলেন গোয়েন্দারা। গাড়ি ধরে প্রথমে তল্লাশিতে তাঁরাও কিছু পাননি। কিন্তু সোর্স মারফৎ এই গাড়িরই নম্বর পেয়েছিলেন গোয়েন্দারা। তাই সন্দেহ কিছুতেই যাচ্ছিল না। শেষমেষ গোয়েন্দা নজরদারিতেই মেলে সূত্র। উদ্ধার হয় ৬২ কেজি গাঁজা। ধরা পড়ে রাজু দত্ত নামে এক পাচারকারী।

জেরায় রাজু জানিয়েছে, শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ির ভক্তিনগর থানার নেতাজি নগরে তার বাড়ি। জলপাইগুড়ি থেকেই এই গাঁজা সে পৌঁছে দিত বনগাঁয়। লকডাউন চলাকালীন কলকাতায় মাদক পাচারের পরিমান কমেছে বলে জানিয়েছিল কলকাতা পুলিশ। কিন্তু আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে এমন চক্র ধরা পড়ায় বোঝা যাচ্ছে শহরতলীতে পাচারকারীরা বেশি সক্রিয়। বাকি পাচারকারীদের খোঁজ করছে পুলিশ।

Saptarshi Som

Published by:Elina Datta
First published:

Tags: Drug Smugglers, International Day against Drug Abuse

পরবর্তী খবর