ভোট আবহে বাড়ছে গ্রাফ, পাহাড় থেকে সমতলে হু হু করে বাড়ছে করোনা

গত ৭২ ঘন্টায় আক্রান্ত ১০৭ জন!

গত ৭২ ঘন্টায় আক্রান্ত ১০৭ জন!

  • Share this:

#শিলিগুড়ি: তিন দফার ভোট শেষ হয়েছে। আরও পাঁচ দফার ভোট এখনও বাকি। নির্বাচনকে সামনে রেখে চলছে মিছিল, পথসভা, জনসভা। বাড়ছে ভিড়। উপচে পড়া ভিড়ে একে অপরকে টেক্কা দেওয়ার পালা চলছে। সে প্রধানমন্ত্রীর জনসভা হোক কিংবা মুখ্যমন্ত্রীর। অন্য রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সভা। তারকাদের রোড শো। সর্বত্রই থিক থিক ভিড়। দেশে তো বটেই রাজ্যেও ছড়িয়েছে করোনার সেকেণ্ড ওয়েভ। বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সঙ্গে পাল্লা দিয়ে মৃত্যুর মিছিলও আটকানো যাচ্ছে না।

ইতিমধ্যেই একাধিক রাজ্যে পর্যায়ক্রমে চলছে লকডাউন। কোথাও আবার নাইট কার্ফু। করোনার সেকেণ্ড ওয়েভ আটকাতে মরিয়া চেষ্টা চালিয়ে আসছেন চিকিৎসকেরা। রাজ্যে বাড়ছে আক্রান্তের গ্রাফ। বাড়ছে দুশ্চিন্তা। পিছিয়ে নেই শিলিগুড়ি সহ উত্তরবঙ্গ। ক্রমেই বাড়ছে গ্রাফ। বাড়ছে উদ্বিগ্ন। মিটিং, মিছিলে উপচে পড়া ভিড়। না আছে দূরত্ব বিধি, না আছে মুখে মাস্ক! হারিয়ে গিয়েছে হ্যাণ্ড স্যানিটাইজারও!

আর এই সুযোগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। দার্জিলিং জেলার পাহাড় ও সমতল মিলিয়ে গত ৭২ ঘন্টায় নতুন করে আক্রান্ত ১০৭ জন! এর মধ্যে শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ৭৪ জন। গ্রামাঞ্চলে ৩১ জন। পাহাড়ে সংখ্যাটা ২, তুলনায় অনেকটাই কম। গত বছরে শুরুতেও এভাবে বাড়েনি গ্রাফ। কিন্তু করোনার সেকেণ্ড ওয়েবে হু হু করে বাড়ছে আক্রান্তের গ্রাফ। এতে উদ্বিগ্ন স্বাস্থ্য কর্তারা। ইতিমধ্যেই করোনা মোকাবিলায় টিকা এসছে। অনেকেই টিকা নিচ্ছেনও। তবু থামানো যাচ্ছে না গ্রাফ। উদ্বিগ্ন স্বাস্থ্য আধিকারিকদের আশঙ্কা ভোট পর্ব মিটলে হাসপাতালে চিকিৎসার জন্যে পর্যাপ্ত বেড পাওয়া যাবে তো? তাদের পরামর্শ, মিটিং, মিছিলে করোনা বিধি না মানলে বিপদ আরও বাড়বে। করোনার কথা মাথায় রেখে এবারে নির্বাচন কমিশন ভিড় এড়াতে বুথের সংখ্যা বাড়িয়েছে। পাশাপাশি বাড়ানো হয়েছে ভোট দেওয়ার সময়সীমাও। সেইসঙ্গে বাড়িতে বাড়িতে গিয়েও পোস্টাল ব্যালট সংগ্রহের প্রক্রিয়া শুরু করেছে। এবার প্রয়োজন বাসিন্দাদের সচেতনতা।

 Partha Sarkar

Published by:Debalina Datta
First published: