corona virus btn
corona virus btn
Loading

তিন দিনে সুস্থ ১৭৯ জন ! স্বাস্থ্য বিধি না মানায় শিলিগুড়িতে বাড়ছে আক্রান্তের সংখ্যা !

তিন দিনে সুস্থ ১৭৯ জন ! স্বাস্থ্য বিধি না মানায় শিলিগুড়িতে বাড়ছে আক্রান্তের সংখ্যা !

গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের গ্রামীন এলাকা ও পাহাড় মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১২৮ জন!

  • Share this:

#শিলিগুড়ি: গ্রাফ নামার নাম গন্ধ নেই। হু হু করে বাড়ছে সংক্রমণ। গতকালের গ্রাফকেও ছাপিয়ে গিয়েছে আজ। পাহাড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সুকনা ব্লক হাসপাতালের একাধীক স্বাস্থ্য কর্মীর লালা রসের নমুনা রিপোর্ট পজিটিভ এসছে। যা ভাবাচ্ছে স্বাস্থ্য কর্তাদের। নিয়ম না মানার মাশুল আজ দিতে হচ্ছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ডিন সন্দীপ সেনগুপ্তর কথায়, সরকারি স্বাস্থ্য বিধি মেনে চললেই গ্রাফ নামতে পারে। কিন্তু বাজারঘাটে সোশ্যাল ডিস্টেনশিং মানা হচ্ছেই না। যা মেনে চলা অত্যন্ত জরুরি। কেননা পাশে দাঁড়িয়ে থাকা ব্যক্তি আক্রান্ত কিনা তা তো আর জানা সম্ভব নয়। নিজের সুরক্ষার কথা নিজেকেই ভাবতে হবে।

আর এক চিকিৎসক কল্যান খান বলেন, হ্যান্ড স্যানিটাইজার হোক কিংবা সাবান জলে হাত ধুতে হবে অন্তত ২০ সেকেণ্ড। দায়সারাভাবে হাত ধুলে হবে না। বাড়িতেও এখন চিকিৎসায় ভাল সাড়া মিলেছে। তাই অহেতুক ঝুঁকি না নিয়ে উপসর্গ এলেই চিকিৎসকের পরামর্শ নিন। কেননা সুস্থতার হার বাড়ছে শিলিগুড়িতে।  আজও দুই কোভিড হাসপাতাল থেকে করোনা জয় করেছেন ৬২ জন। গত ৭২ ঘন্টায় সংখ্যাটা ১৭৯ জন! যা যথেষ্টই স্বস্তিদায়ক। আর স্বাস্থ্য বিধি মেনে চললে আক্রান্তের সংখ্যাও কমবে।

গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের গ্রামীন এলাকা ও পাহাড় মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১২৮ জন! এর মধ্যে পুর এলাকায় আক্রান্ত ৬৪ জন! দার্জিলিংয়ের অন্তর্গত ৩৩টি ওয়ার্ডে আক্রান্ত ৩৭ জন। আর সংযোজিত ১৪টি ওয়ার্ডে ২৭ জন। গ্রামীন এলাকায় আক্রান্তের সংখ্যা ৩৮ জন। যার মধ্যে নকশালবাড়িতে ১৫ জন, মাটিগাড়ায় ১৩ জন, খড়িবাড়িতে ৯ জন এবং ফাঁসিদেওয়ায় ১ আক্রান্তের খোঁজ মিলেছে। পাহাড়েও বাড়ছে গ্রাফ। এদিন পাহাড়ে আক্রান্ত বেড়ে ২৬ জন। সুকনাতেই চিকিৎসক, স্বাস্থ্য কর্মী মিলিয়ে আক্রান্ত হয়েছেন ১১ জন। বিজনবাড়িতে আক্রান্ত ৯ জন। দার্জিলিং পুর এলাকায় ৩ জন, তাগদায় ২ জন এবং সুখিয়াপোখরিতে আক্রান্ত ১ জন। গ্রাফ বাড়ায় উৎকণ্ঠাও বাড়ছে।

PARTHA PRATIM SARKAR

Published by: Piya Banerjee
First published: August 29, 2020, 12:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर