• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Omicron: মুর্শিদাবাদে নয়, ওমিক্রন আক্রান্ত শিশুটি রয়েছে অন্য জেলায়, নতুন করে পরীক্ষার সম্ভাবনা

Omicron: মুর্শিদাবাদে নয়, ওমিক্রন আক্রান্ত শিশুটি রয়েছে অন্য জেলায়, নতুন করে পরীক্ষার সম্ভাবনা

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: সূত্রের খবর, ওমিক্রন আক্রান্ত শিশুটি গত ১০ তারিখ দমদম বিমানবন্দর থেকে গাড়িতে করে ফারাক্কার উদ্দেশ্যে যায়। সেখানে তাদের বাড়িতে আক্রান্ত শিশুর বাবা নেমে যান। সেখান থেকে মালদহের কালিয়াচকে মায়ের সঙ্গে চলে যায় শিশুটি।

  • Share this:

    # ফরাক্কা ও কলকাতা ও কালিয়াচক: ওমিক্রন (Omicron) আক্রান্তের সন্ধান পাওয়ার পর থেকেই রাজ্যে কন্টাক্ট ট্রেসিংয়ে জোর দিচ্ছে স্বাস্থ্য দফতর। তবে প্রশ্ন উঠছে, আক্রান্ত হওয়ার পরেও কেন করোনা আক্রান্ত (Covid 19) এক জনকে স্থান পরিবর্তন করান হল? কেন ফরাক্কা থেকে অন্যত্র নিয়ে যাওয়া হল শিশুটিকে। এর ফলে তো একাধিক জেলায় ছড়িয়ে পড়তে পারে সংক্রমণ, চিন্তা তাই নিয়েই। স্বাস্থ্য দফতর, স্থানীয় ও পরিবার সূত্রে যা জানা যাচ্ছে, তাতে চিন্তা বাড়বে, কমবে না।

    সূত্রের খবর, ওমিক্রন আক্রান্ত শিশুটি গত ১০ তারিখ দমদম বিমানবন্দর থেকে গাড়িতে করে ফরাক্কার উদ্দেশ্যে যায়। সেখানে তাদের বাড়িতে আক্রান্ত শিশুর বাবা নেমে যান। সেখান থেকে মালদহের কালিয়াচকে মায়ের সঙ্গে চলে যায় শিশুটি। ওই বাড়িতেই থাকে। আরও এক আত্মীয়ের বাড়িতেই তাঁর থাকতে শুরু করেন। বুধবার আক্রান্ত হওয়ার খবর আসার পর সম্ভবত তাঁকে যোগাযোগ করে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে নিয়ে আসা হবে। যদিও প্রশ্ন উঠছে করোনা আক্রান্ত হওয়ার পর যেখানে তাঁদের বাড়িতে আইসোলেশন এ থাকার কথা, তারা কী ভাবে অন্য জায়গায় নিয়ে চলে যাওয়া হয় শিশুটিকে?

    আরও পড়ুন:  বাংলায় প্রথম ওমিক্রনের খোঁজ, আক্রান্ত হায়দ্রাবাদ ফেরত ৭ বছরের শিশু!

    মালদহের খবর, কালিয়াচকে রয়েছে শিশুটির মামাবাড়ি। ফরাক্কা হয়ে সেখানেই পৌঁছে গিয়েছিল শিশুটি। তবে পরিবার সূত্রে অন্য খবর পাওয়া গিয়েছে। তাঁদের পক্ষ থেকে দাবি করা হয়েছে,  ফেরার পর মালদহ মেডিক্যাল কলেজে শিশুটির করোনা পরীক্ষা করা হয়েছিল। তখন নাকি রিপোর্ট নেগেটিভ আসে।  আপাতত মালদহের কালিয়াচকের বালিয়াডাঙ্গায় আত্মীয়ের বাড়িতে রয়েছে মা ও শিশু। ইতিমধ্যে  ওই বাড়িতে পৌঁছে গিয়েছে স্বাস্থ্য  দফতরের  একটি দল, গিয়েছে পুলিশও। আপাতত খতিয়ে দেখা হচ্ছে, আর কোথায় কোথায় শিশুটি গিয়েছিল। কত জনের সম্পর্শে সে এসেছে। কারণ, এই দীর্ঘ যাত্রা পথে আরও অনেকের সংস্পর্শে এলে তাঁদেরও ওমিক্রন আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই নতুন করে শিশুর নমুনা সংগ্রহ  ও পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে।

    আরও পড়ুন: 'দিদির' মঞ্চে 'দাদা-বৌদি'! এই প্রথম এমন পদক্ষেপ নিলেন মদন মিত্র...

    উল্লেখ্য দেশের বিভিন্ন রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বৃদ্ধি পেলেও, রাজ্যে এত দিন কোনও আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। বুধবার প্রথম কোনও আক্রান্তের সন্ধান মেলে।

    Avijit Chanda, Somraj Banerjee.  Pranab Banerjee, Sebak Deb Sharma

    Published by:Uddalak B
    First published: